বাংলা নিউজ > ময়দান > প্রথম ভারতীয় হিসেবে WTT Contender Singles title জিতে সৃজা আকুলার নজির, জিতলেন ডাবলসের খেতাবও

প্রথম ভারতীয় হিসেবে WTT Contender Singles title জিতে সৃজা আকুলার নজির, জিতলেন ডাবলসের খেতাবও

WTT Contender Singles title জিতে সৃজা আকুলার নজির (ছবি:এক্স @India_AllSports)

বর্তমান সময়ে ভারতীয় টেবিল টেনিসের ইতিহাসে তো বটেই বিশ্ব টেবিল টেনিসের ইতিহাসে ও অন্যতম জনপ্রিয় একজন প্যাডলার ভারতের সৃজা আকুলা। প্যারিস অলিম্পিক গেমসের আগেই তিনি তৈরি করেছেন ইতিহাস। নাইজেরিয়ার লাগোসে রবিবার নয়া ইতিহাস রচনা করেছেন ভারতীয় নবীন এই প্যাডলার।

শুভব্রত মুখার্জি:- বর্তমান সময়ে ভারতীয় টেবিল টেনিসের ইতিহাসে তো বটেই বিশ্ব টেবিল টেনিসের ইতিহাসে ও অন্যতম জনপ্রিয় একজন প্যাডলার ভারতের সৃজা আকুলা। প্যারিস অলিম্পিক গেমসের আগেই তিনি তৈরি করেছেন ইতিহাস। নাইজেরিয়ার লাগোসে রবিবার নয়া ইতিহাস রচনা করেছেন ভারতীয় নবীন এই প্যাডলার। প্রথম ভারতীয় প্যাডলার হিসেবে ডব্লুটিটি আয়োজিত কন্টেন্ডারে সিঙ্গেলসের খেতাব জয়ের নজির গড়েছেন তিনি। তাঁর এই পারফরম্যান্স প্যারিস গেমসের আগে ভারতীয় প্যাডলারদের নিঃসন্দেহে অক্সিজেন জোগাবে।মাত্র কয়েকদিন আগেই মনিকা বাত্রাকে পিছনে ফেলে টেবিল টেনিসে ভারতীয় মেয়েদের মধ্যে শীর্ষে উঠে এসেছিলেন সৃজা আকুলা। যদিও ফের শীর্ষ স্থান ফিরে পেয়েছেন মনিকা বাত্রা।তবে সেটা যে ফ্লুক ছিল না তা রবিবার ফের প্রমাণ করে দিলেন সৃজা।

আরও পড়ুন… ভিডিয়ো: আর একটু হলেই… বাউন্ডারি আটকাতে গিয়ে বড় সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা

লাগোসে ফাইনালে ১৬ বছর বয়সী চিনের প্রতিভাবান প্যাডলার ডিঙ্গ ইজির মুখোমুখি হয়েছিলেন। ফাইনালে তিনি ৪-১ গেমে হারিয়ে দেন চিনের প্রতিযোগীকে। তবে শুধু সিঙ্গেলস নয় ডাবলসে লাগোসে বেশ‌ ভালো পারফরম্যান্স করেছেন তিনি। ডাবলসে ও ফাইনালে ও পৌঁছে গিয়েছেন তিনি। অর্চনা কামাথের সঙ্গে জুটি বেঁধে তিনি পৌঁছে গিয়েছেন ডাবলসের ফাইনালে। অর্থাৎ সিঙ্গেলসের খেতাব জয়ের পাশাপাশি ডাবলসের খেতাব জয়ের ও সুযোগ ছিল তাঁর সামনে। সিঙ্গেলসে ইতিহাস গড়ার দিনেই সৃজার সামনে ফের সুযোগ ছিল আরো এক ইতিহাস রচনার। তাও করে দেখিয়েছেন তিনি।

আরও পড়ুন… URU vs PAN: পানামাকে সহজেই ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২৪-র অভিযান শুরু করল উরুগুয়ে

২৫ বছর বয়সী সৃজা আকুলা জিতেছেন ৪-১ গেমে। ম্যাচে যথেষ্ট লড়াই করেই জিততে হয়েছে সৃজাকে। স্কোরবোর্ড দেখে যদিও তা বোঝার উপায় নেই। চিনের প্রতিযোগী ডিঙ্গ ইজি এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় রয়েছেন ৫০৪ নম্বরে। তাঁর বিরুদ্ধে এদিন সৃজা জিতেছেন ১০-১২,১১-৯,১১-৬,১১-৮,১১-৬ ফলে। পাশাপাশি এদিন ডাবলসের ফাইনালে ও জিতেছেন সৃজা। অর্চনা কামাথের সঙ্গে জুটি বেঁধে তারা ফাইনালে হারিয়ে দিয়েছেন স্বদেশীয় দিয়া চিতালে এবং অশ্বিনী ঘোরপাদে জুটিকে। খেলার ফল সৃজাদের পক্ষে ৩-০(১১-৯,১১-৬,১২-১০)। সেমিফাইনালে ও সৃজারা হারিয়েছিল ভারতীয় জুটি সুতীর্থা এবং ঐহিকা মুখোপাধ্যায়কে। এরপর এদিন ডাবলসের ফাইনালে ও ভারতীয় জুটিকে হারিয়ে বাজিমাত করেছেন সৃজারা। ডাবলের পাশাপাশি প্রথম ভারতীয় হিসেবে ডব্লুটিটি আয়োজিত কন্টেন্ডারে সিঙ্গেলসের খেতাব জয়ের নজির ও এদিন গড়েছেন সৃজা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.