বাংলা নিউজ > ময়দান > ইন্ডিয়ান ওপেনে কোভিড থাবা,সংক্রমিত হয়ে বাদ পোনাপ্পা-শ্রীকান্তসহ ৭ ভারতীয় শাটলার
করোনা সংক্রমিত হয়ে ইন্ডিয়ান ওপেন থেকে বাদ পোনাপ্পা-শ্রীকান্তসহ ৭ ভারতীয় শাটলার (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
করোনা সংক্রমিত হয়ে ইন্ডিয়ান ওপেন থেকে বাদ পোনাপ্পা-শ্রীকান্তসহ ৭ ভারতীয় শাটলার (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

ইন্ডিয়ান ওপেনে কোভিড থাবা,সংক্রমিত হয়ে বাদ পোনাপ্পা-শ্রীকান্তসহ ৭ ভারতীয় শাটলার

  • সংক্রমিত শাটলারদের বিরুদ্ধে যাঁদের খেলার কথা ছিল, তাঁরা ওয়াকওভার পাবেন। 

করোনা সংক্রমিত হয়ে ইন্ডিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করতে বাধ্য হচ্ছেন কিদম্বি শ্রীকান্ত, অশ্বিনী পোনাপ্পা সহ সাত ভারতীয় শাটলার। বৃহস্পতিবার বিশ্ব ব্যাডমিন্টন নিয়ামক সংস্থা জানায়, যে কোভিড সংক্রমিত হয়ে ২০২২ সালের ইন্ডিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করেছেন সাত জন শাটলার। পরে জানা যায়, করোনা সংক্রমিত সাত শাটলারই ভারতীয়। বিডাব্লুএফ-এর এক সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, টুর্নামেন্ট শুরু আগে বাধ্যতামূলক আরটিপিসিআর টেস্টের রেজাল্ট এলে জানা যায় যে এই খেলোয়াড়রা করোনা সংক্রমিত।

জানা গিয়েছে করোনা সংক্রমিতদের মধ্যে কিদম্বি শ্রীকান্ত, অশ্বিনী পোনাপ্পা ছাড়াও রয়েছেন - শ্রীকান্ত নম্মালওয়ার, রিতিকা রাহুল ঠাকার, ট্রিসা জলি, মিঠুন মঞ্জুনাথ, সিমরন আমান সিং, খুশি গুপ্তা। বিডাব্লুএফ-এর তরফে জানানো হয়েছে যে সংক্রমিতদের মধ্যে যাঁরা জুটি বেঁধে খেলেন, সেই ডবল পার্টনারদেরও নাম প্রত্যাহার করতে হয়েছে টুর্নামেন্টের থেকে। সংক্রমিতদের সংস্পর্শে আসার কারণেই এই পদক্ষেপ।

এদিকে মেন ড্র-তে করোনা সংক্রমিতদের বদলে অন্য কোনও খেলোয়াড়কে জায়গা দেওয়া হবে না। সংক্রমিত শাটলারদের বিরুদ্ধে যাঁদের খেলার কথা ছিল, তাঁরা ওয়াকওভার পাবেন। এর আগে দিল্লিতে খেলতে যাওয়ার আগেই ২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জ পদক বিজয়ী বি সাই প্রণীথ, ডবলস বিশেষজ্ঞ মনু আত্রি এবং ধ্রুব রাওয়াত করোনা সংক্রমিত হয়েছিলেন। এর জেরে তাঁরাও এই টুর্নামেন্টে অংশ নিতে পারছেন না। আর এবার টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড শুরুর দিনই একসঙ্গে ৭ ভারতীয় শাটলার সংক্রমিত হলেন। এর আগে ইংল্যান্ড থেকে খেলতে আসা পুরো দলকেই করোনার জেরে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করা হয়েছিল। ইংল্যান্ডের ডবলস বিশেষজ্ঞ শন ভেন্ডি এবং কোচ নাথান রবার্টসন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার জেরেই ইংল্যান্ডের গোটা দলকে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করতে হয়েছিল।

 

 

বন্ধ করুন