বাংলা নিউজ > ময়দান > নীরজের নামে স্টেডিয়াম, ভারতে অলিম্পিক্স আয়োজন করার স্বপ্ন দেখছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং
নীরজ চোপড়ার নামে নতুন স্টেডিয়াম (ছবি:টুইটার)
নীরজ চোপড়ার নামে নতুন স্টেডিয়াম (ছবি:টুইটার)

নীরজের নামে স্টেডিয়াম, ভারতে অলিম্পিক্স আয়োজন করার স্বপ্ন দেখছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

  • ভারতের খেলার জগতে নতুন আশা, নতুন স্বপ্ন দেখিয়েছেন সোনার ছেলে নীরজ চোপড়া। টোকিও ২০২০ অলিম্পিক্সে দেশবাসীর সোনার স্বপ্নপূরণ করেছেন। এ বার অলিম্পিক্স আয়োজন করার কথা ভাবছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

ভারতের খেলার জগতে নতুন আশা, নতুন স্বপ্ন দেখিয়েছেন সোনার ছেলে নীরজ চোপড়া।  স্বাধীনতার পর অ্যাথলেটিক্সে ভারতের প্রথম সোনা জিতে ইতিহাসের পাতায় নাম তুলেছেন ভারতীয় জ্যাভলিন থ্রোয়ার। টোকিও ২০২০ অলিম্পিক্সে দেশবাসীর সোনার স্বপ্নপূরণ করেছেন। এ বার অলিম্পিক্স আয়োজন করার কথা ভাবছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। দেশের প্রধানমন্ত্রীর কথা তুলে ধরে তিনি বলেন আমরা সকলেই অপেক্ষায় রয়েছি, ভাবছি কবে ভারত অলিম্পিক্ক আয়োজন করবে।  

আসলে সোনার ছেলে নীরজ পদক জেতার পরে শুভেচ্ছা, সংবর্ধনা ও পুরুস্কারের বন্যায় ভেসেছেন। তাঁর মাঝেই নীরজকে অনন্য সম্মান দিল ভারতীয় সেনা বাহিনী। নীরজ চোপড়ার নামে একটি স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে। ভারতীয় সেনার তরফে পুণে-তে সাদার্ন কমান্ডের আর্মি স্পোর্টস ইন্সটিটিউটের নামকরণ করা হল নীরজের নামে। স্টেডিয়ামের নতুন নামকরণের জন্য একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, সেনা বাহিনীর প্রধান এমএম নরাবণে সহ অন্যান্য একাধিক বিশিষ্টরা। স্টেডিয়ামটির নামকরণ হল 'নীরজ চোপড়া স্টেডিয়াম আর্মি স্পোর্টস ইনস্টিটিউট পুনে কান্ট'। সেই অনুষ্ঠানে এসেই ভবিষ্যতে ভারতে অলিম্পিক্স আয়োজনের কথা জানান দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

'নীরজ চোপড়া আর্মি স্পোর্টস স্টেডিয়াম' কে সম্প্রতি বিশ্বমানের করে গড়ে তোলা হয়েছে। সেখানে এখনও কাজ চলছে। ভারতীয় সেনা বাহিনীতে কর্মরত হওয়ায় এক সময় এই স্টেডিয়ামে অনুশীলন করেছেন নীরজ চোপড়াও। সেনা বাহিনীর তরফ থেকে এই সম্মান পেয়ে খুশি অলিম্পিক্সের সোনা জয়ী নীরজ।

বন্ধ করুন