বাংলা নিউজ > ময়দান > অ্যান্ডারসনকে আউট করতে চাননি বুমরাহ! লর্ডসের বাইশ গজে নিজের অভিজ্ঞতার কথা জানালেন জিমি
জেমস অ্যান্ডারসন ও জসপ্রীত বুমরাহ 
জেমস অ্যান্ডারসন ও জসপ্রীত বুমরাহ 

অ্যান্ডারসনকে আউট করতে চাননি বুমরাহ! লর্ডসের বাইশ গজে নিজের অভিজ্ঞতার কথা জানালেন জিমি

বুমরাহর বল খেলার সময় জীবনে এক অন্যরকম অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন অ্যান্ডরসন। এই প্রথম মুখ খুললেন ইংল্যান্ডের অভিজ্ঞ পেস বোলার। 

বাইশ গজে ব্যাট হাতে নেমে জীবনে প্রথম এক অন্যরকম অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন ইংল্যান্ডের পেস বোলার জেমস অ্যান্ডারসন। সম্ভবত তিনি একটা সময় ভারতের পেস বোলার জসপ্রীত বুমরাহকে ভয় পেয়েছিলেন। একটা সময় জেমস অ্যান্ডারসন মনে করেছিলেন বুমরাহ তাঁকে আউট করতে চাইছিলেন না। 

লর্ডস টেস্টে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে ব্রিটিশ ক্রিকেটারদের উত্তেজনার ছবি দেখেছে গোটা ক্রিকেট বিশ্ব। বাইশ গজে বিরাট, বুমরাহদের হুঙ্কার দেখেছে সকলেই, তবে এতদিন সেই বিষয়ে মুখে কুলুপ এঁটেছিলেন ব্রিটিশ বোলার জেমস অ্যান্ডারসন। হেডিংলে টেস্টে বল গড়ানোর আগে নিজের মুখ খুললেন ইংল্যান্ডের অভিজ্ঞ পেস বোলার। 

অ্যান্ডারসন জানান একটা সময় তিনি যখন ব্যাট করতে নামছিলেন তখন তাঁকে তাঁক সতীর্থরা জানিয়েছিলেন যে লর্ডসের উইকেট স্লো, বেশি গতিতে বল আসছেনা। বুমরাহও বেশি গতিতে বল করছেনা। কিন্তু তিনি যখন ব্যাট হাতে বাইশ গজে নেমেছিলেন তখন তিনি বুঝতে পেরেছিলেন বুমরাহ তাঁকে ঘন্টায় ৯০ মাইল গতিতে তাঁকে বল করছে। তিনি একটা সময় বুঝতে পেরেছিলেন যে, তাঁকে বুমরাহ আউট করতে চাইছেননা। 

এই বিষয়ে মুখ খুললেন অ্যান্ডারসন, তিনি জানালেন, ‘এটা সত্যিই যে আমি যখন ব্যাট করতে এসেছিলাম তখন উইকেট অনেক স্লো ছিল, জো বলেছিল বুমরাহ তার মতো দ্রুত বোলিং করছেন না। এবং তারপরে,  আমার জন্য তার প্রথম বলটি ছিল ৯০ মাইল প্রতি ঘন্টায়। আমার মনে হয়েছিল, আমি আমার ক্যারিয়ারে এরকম কখনও অনুভব করিনি। আমি অনুভব করলাম সে আমাকে আউট করার চেষ্টা করছে না।’ একটা সময় তারাতারি নিজের স্ট্রাইক রুটকে দিতে চাইছিলেন অ্যান্ডারসন। বুমরাহের বল খেলতে চাইছিলেন না তিনি। সম্ভবত তিনি বুরাহের বল খেলতে ভয় পাচ্ছিলেন। 

বন্ধ করুন