বাংলা নিউজ > ময়দান > ‘আমি তার সঙ্গী, মালিক নই’, নিজের স্ত্রীর প্রসঙ্গে কেন এই কথা বললেন ইরফান
স্ত্রী সাফা বেইগের সঙ্গে ইরফান পাঠান (ছবি: গুগল)
স্ত্রী সাফা বেইগের সঙ্গে ইরফান পাঠান (ছবি: গুগল)

‘আমি তার সঙ্গী, মালিক নই’, নিজের স্ত্রীর প্রসঙ্গে কেন এই কথা বললেন ইরফান

  • নিজের স্ত্রী সাফা বেইগের পাশে দাঁড়ালেন ভারতের অন্যতম সেরা ক্রিকেটার ইরফান পাঠান। সোশ্যাল মিডিয়াতে সমালোচকদের একহাত নিলেন তিনি। ইরফান বুঝিয়ে দিলেন তাঁর স্ত্রীর জীবনের মালিক তিনি নন।

আমি ওর সঙ্গী, আমি ওর মালিক নই। এমন ভাবেই নিজের স্ত্রী সাফা বেইগের পাশে দাঁড়ালেন ভারতের অন্যতম সেরা ক্রিকেটার ইরফান পাঠান। সোশ্যাল মিডিয়াতে সমালোচকদের একহাত নিলেন তিনি। ইরফান বুঝিয়ে দিলেন তাঁর স্ত্রীর জীবনের মালিক তাঁর স্ত্রী নিজেই। সাফা জীবনে কী করবে, কী ভাবে চলবে সেটা সাফা নিজেই ঠিক করবে। তাই ও নিজের ছবিতে কী করবে সেটা ওকেই ঠিক করতে দাও। 

নিজের টুইটারে একটি ছবি পোস্ট করেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান। সেই ছবিতে ইরফানের সঙ্গে তাঁর সন্তান ও তাঁর স্ত্রীর ছবিও দেখা যাচ্ছে। ইরফানের সন্তান তাঁর পিঠের উপরে রয়েছেন এবং ইরফানের স্ত্রী তাঁর পাশে দাঁড়িয়ে রয়েছেন। এই ছবিকে ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। এই ছবিকে ঘিরেই ইরফান পাঠান ও ইরফান পাঠানের স্ত্রী সাফা বেইগ-এর সমালোচনা করছেন নেটিজেনরা।

আসলে এই ছবিতে সাফা বেইগকের মুখকে আবছা বা ব্লার করে দেওয়া হয়েছে। যা দেখে নেটিজেনরা প্রশ্ন তুলেছেন। কেন এমন করলেন সাফা। এরপরেই জানা যায় এই ছবি আসলে সাফা বেইগ নিজের ছেলের অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছিলেন, এবং সেখানে কড়া সমালোচনার মধ্যে পড়তে হয়েছিল তাঁকে। ইরফান পাঠান ও সাফা বাইগকে ঘিরে প্রশ্ন করেছিলেন নেটিজেনরা। 

সেই কারণেই পরে ঐ একই ছবি নিজের টুইটারে পোস্ট করেন ইরফান পাঠান। তিনি লেখেন, ‘এই ছবি আমার রাণী আমার ছেলের অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন। যারফলে আমরা অনেক ঘৃণা পেলাম। তাই আমি এটাকে এখানেও পোস্ট করলাম। সে নিজের ইচ্ছাতেই নিজের মুখটি ব্লার করেছে। এবং হ্যা এটা সত্যি যে আমি তাঁর সঙ্গী, মালিক নই।’

এরপর তিনি তাঁর জীবন তাঁর পছন্দ বলে একটি হ্যাসট্যাগ দেন। আসলে এর আগেও বহুবার সোশ্যাল মিডিয়াতে পাঠান স্ত্রীকে দেখাগেছে। এবং প্রতিবারই প্রায় হিজাব পড়ে তিনি বিশ্বের সামনে এসেছিলেন। আর প্রতিবারই তাঁকে ও তাঁর স্বামী ইরফান পাঠানকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। এবার যেহেতু ছবি হিজাব ছিলনা তাই ছবি পোস্ট করার আগে নিজেই নিজের মুখ আবছা করে দিয়েছিলেন সাফা বেইগ। এরপরেই বিতর্কের আগুনে ঘি পড়ে যায়। সমালোচনার ঝড়ে এভাবেই স্ত্রীর পাশে দাঁড়ান ইরফান পাঠান।

বন্ধ করুন