বাংলা নিউজ > ময়দান > All England Open: শুরুতেই বিপত্তি, পাঁচ ঘণ্টা দেরীতে শুরু হল টুর্নামেন্ট
ইয়োনেক্স অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে বি সাই প্রণীত। ছবি: রয়টার্স (Action Images via Reuters)
ইয়োনেক্স অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে বি সাই প্রণীত। ছবি: রয়টার্স (Action Images via Reuters)

All England Open: শুরুতেই বিপত্তি, পাঁচ ঘণ্টা দেরীতে শুরু হল টুর্নামেন্ট

  • করোনা টেস্ট নিয়ে যত সমস্যা। তার জেরেই পাঁচ ঘণ্টা দেরীতে শুরু হল ইয়োনেক্স অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ। বেশির ভাগ প্রতিযোগীরই করোনা টেস্টের রিপোর্ট অসম্পূর্ণ থেকে যাওয়ায় জটিলতা তৈরি হয়েছিল। সে কারণেই পাঁচ ঘণ্টা দেরীতে শুরু হল টুর্নামেন্ট।

করোনার আবহেই সাইনা নেহওয়াল, পিভি সিন্ধু, পারুপল্লি কাশ্যপরা বিভিন্ন টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। তবে সবচেয়ে বেশি সমস্যার মুখে পড়তে হল ইয়োনেক্স অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে। সাইনারা টুর্নামেন্ট শুরু হওয়ার চব্বিশ ঘণ্টা আগেও জানতেন না, তাঁদের কী রিপোর্ট! কারণ বেশির ভাগ রিপোর্টই অসম্পূর্ণ। যা নিয়ে তীব্র ক্ষোভ তৈরি হয়েছিল। আর এই পরিস্থিতি সামাল দিতে বুধবার পাঁচ ঘণ্টা দেরীতে শুরু হল টুর্নামেন্ট।

তিনটি দেশের ৭ জন সদস্যের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। এর মধ্যে ভারতের তিন জন শাটলার আর একজন সাপোর্ট স্টাফের নামও ছিল। সেই সঙ্গে টুর্নামেন্টে অংশগ্রহণকারী একাধিক প্রতিযোগীর কোভিড রিপোর্ট অসম্পূর্ণ ছিল। এই ঘটনার পরই ক্ষোভ উগড়ে দেন সাইনাদের কোচ ম্যাথিয়াস বো। তাঁর দাবি, তাঁর দলের প্লেয়ার বা সাপোর্ট স্টাফ কারও করোনা পজিটিভ আসার কথা নয়। ডেনমার্কের কোচ প্রশ্ন তোলেন, ‘দু’সপ্তাহ আগে সুইস ওপেন থেকে আমরা জুরিখে আইসোলেশনে রয়েছি। শেষ ১৪ দিনে আমাদের ৫ বার করে কোভিড পরীক্ষা হয়েছে। প্রতি বারাই রেজাল্ট নেগেটিভ এসেছে। হঠাৎ করে কী ভাবে পজিটিভ রিপোর্ট আসতে পারে?’ পুরো বিষয়টা নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন সাইনা-কাশ্যপরাও। তাঁরা প্র্যাকটিস, জিম কোনও কিছুই করতে পারছেন না বলে অভিযোগ জানিয়েছিলেন। সেই সঙ্গে আবার করোনার রিপার্টও অসম্পূর্ণ এসেছিল। 

পরিস্থিতিতে সামাল দিতে আয়োজকরা তড়িঘড়ি ফের নমুনা পরীক্ষা করতে পাঠান। এবং তার পরেই জানা যায়, এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী কোনও প্রতিযোগীই কোভিড পজিটিভ নয়। সকলের রিপোর্টই নেগেটিভ এসেছে। স্বভাবতই টুর্নামেন্ট নিয়ে এমনি কোনও সমস্যা না থাকলেও, পুরো প্রক্রিয়া শেষ করতে বাড়তি সময় লেগে গিয়েছে। যার জন্যই নির্ধারতি সময়ের থেকে পাঁচ ঘণ্টা পরে টুর্নামেন্ট শুরু হয় ।

বন্ধ করুন