বাংলা নিউজ > ময়দান > আত্মহত্যা করছেন একাধিক শ্যুটার, NRAI-কে চিঠি লিখে সাহায্যের প্রস্তাব বিন্দ্রার
অভিনব বিন্দ্রা।

আত্মহত্যা করছেন একাধিক শ্যুটার, NRAI-কে চিঠি লিখে সাহায্যের প্রস্তাব বিন্দ্রার

  • বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের হাওড়া জেলাতে ২৬ বছর বয়সী জাতীয় পর্যায়ের শ্যুটার কনিকা লায়াক আত্মহত্যা করেন। সেই ঘটনা রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে। গত মাসে প্রায় চারজন শ্যুটার আত্মহত্যা করেন। বিযয়টি নিঃসন্দেহে উদ্বেগজনক। সম্প্রতি তরুণ পিস্তল শ্যুটার কুশপ্রীত কর সান্ধুও আত্মহননের পথ বেছে নিয়েছিলেন।

শুভব্রত মুখার্জি: সাম্প্রতিক কালে ভারতীয় শ্যুটারদের মধ্যে আত্মহননের প্রবণতা বেড়েছে। একের পর এক ভবিষ্যত শ্যুটারদের আত্মহত্যার পথ বেছে নেওয়ার খবরে উদ্বিগ্ন ভারতের হয়ে অলিম্পিক্সের ব্যক্তিগত বিভাগে প্রথম সোনাজয়ী অভিনব বিন্দ্রা। বিষয়টি নিয়ে জাতীয় রাইফেল অ্যাসোসিয়েশানকে (এনআরএআই) সাহায্যের প্রস্তাবও দিয়েছেন অভিনব বিন্দ্রা।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের হাওড়া জেলাতে ২৬ বছর বয়সী জাতীয় পর্যায়ের শ্যুটার কনিকা লায়েক আত্মহত্যা করেন। সেই ঘটনা রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে। গত মাসে প্রায় চারজন শ্যুটার আত্মহত্যা করেন। বিযয়টি নিঃসন্দেহে উদ্বেগজনক। সম্প্রতি তরুণ পিস্তল শ্যুটার কুশপ্রীত কর সান্ধুও আত্মহননের পথ বেছে নিয়েছিলেন।

এর আগে হুনারদীপ সিং সোহাল,নমনদীপ সিং ব্রারও এই চরম সিদ্ধান্ত নেন। এমন আবহে এনআরএআই সভাপতি রানিন্দর সিংকে একটি চিঠি লিখে অভিনব বিন্দ্রা জানিয়েছেন, ‘আমি এই চিঠি লিখছি সাম্প্রতিককালে দেশে  শ্যুটারদের মধ্যে যে আত্মহত্যার ঘটনা ঘটেছে, সে দিকে আপনার দৃষ্টি আকর্ষণ করতে। আমাকে ব্যক্তিগত ভাবে এই ঘটনাগুলো নাড়িয়ে দিয়েছে। আমি মনে করি ভবিষ্যতে এই ভাবে যাতে আর কোনও প্রাণ না যায়, সে কথা মাথায় রেখে আমাদের দ্রুততার সাথে এবং দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। অ্যাথলিটরাও মানুষ। তাদেরও ডিপ্রেশন,চিন্তা,উদ্বিগ্ন হওয়াটা স্বাভাবিক। আমি আমার সময় এবং এনার্জি দিয়ে এই স্পোর্টিং ইকো সিস্টেমের মধ্যে অ্যাথলিট, কোচ, কর্মকর্তা, বাবা-মা এবং অন্য যারা সমস্যায় রয়েছেন, তাঁদের সাহায্য করতে প্রস্তুত।’

বন্ধ করুন