বাংলা নিউজ > ময়দান > অহেতুক সবেতে নাক গলাতে যেও না, অজি অধিনায়কের দৌড়ে সামিল স্টিভ স্মিথকে সাবধান করলেন মাইকেল ক্লার্ক
স্টিভ স্মিথ। ছবি- গেটি ইমেজেস।
স্টিভ স্মিথ। ছবি- গেটি ইমেজেস।

অহেতুক সবেতে নাক গলাতে যেও না, অজি অধিনায়কের দৌড়ে সামিল স্টিভ স্মিথকে সাবধান করলেন মাইকেল ক্লার্ক

  • টিম পেইন নেতৃত্ব ছাড়ার পর প্যাট কামিন্স অজি অধিনায়ক হওয়ার ফেভারিট হলেও দৌড়ে রয়েছেন প্রাক্তন অধিনায়ক স্মিথও।

বিতর্কিত সেক্সচ্যাট কান্ডের জেরে অ্যাসেজের আগেই অস্ট্রেলিয়ার অধিনায়ক পদ থেকে সরে দাঁড়িয়েছেন টিম পেইন। টিম পেইন নেতৃত্ব ছাড়ার পর প্যাট কামিন্স অজি অধিনায়ক হওয়ার ফেভারিট হলেও দৌড়ে রয়েছেন প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথও। তবে স্মিথকে আগেভাগেই সতর্কবার্তা দিয়ে রাখলেন মাইকেল ক্লার্ক।

পেইনের অধিনায়কত্ব ছাড়ার পর অ্যাসেজের আগেই নতুন অধিনায়কের ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই নিয়ে পরামর্শদাতা কমিটি গঠনও করা হয়েছে। কার হাতে অজি দলের দায়ভার যাবে, সেই নিয়ে ক্রিকেটবিশ্বে জল্পনা তুঙ্গে। কুখ্যাত ‘স্যান্ডপেপার গেট’ কান্ডের পর স্মিথকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হলেও তিনি পুনরায় বিবেচনার মধ্যে আছেন। 

তবে তারকা অজি ব্যাটার যদি অধিনায়ক না হন, তাহলে তাঁকে অযথা কোনো বিষয়ে নাক গলানো থেকে বিরত থাকারই পরামর্শ দিচ্ছেন ক্লার্ক। The Big Sports Breakfast-এ বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক বলেন, ‘স্মিথেক সতর্ক থাকা দরকার। টিম পেইন অধিনায়ক থাকাকালীনও ওকে সমালোচনার সম্মুখীন হতে হয়। ওকে স্লিপে দাঁড়িয়ে হাত নাড়িয়ে ফিল্ডিং সাজাতে দেখা গেছে। ও সহ-অধিনায়ক হোক বা না হোক, এই বিষয়ে ওকে সতর্কতা অবলম্বন করতেই হবে।’

ক্লার্ক সাফ জানিয়ে দেন যে মাঠে একজনই নেতা হয়। তাঁর মতে, ‘মাঠে কেবল একজনই নেতৃত্ব দিতে পারে। অধিনায়কত্বের মানেই তো হল যা হচ্ছে সে সবকিছুর দায়ভার নেওয়া। প্যাট কামিন্স যদি অধিনায়ক হয়, তাহলে স্মিথের কাছে ও পরামর্শ চাইতেই পারে, সেই নিয়ে সমস্যা নেই। তবে সব বুঝেশুনে অন্তিম সিদ্ধান্তটা ওরই হবে।’ কামিন্স না স্মিথ, কার কাঁধে অজি অধিনায়ক হওয়ার দায়ভার দেওয়া হয়, এখন সেটাই দেখার।

বন্ধ করুন