বাড়ি > ময়দান > উঠে গেল নির্বাসন, পুনরায় অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন হওয়ার রাস্তা খুলে গেল স্মিথের
নেতৃত্বের ব্যাটন হাতে নেওয়ার অপেক্ষায় স্মিথ। ছবি- রয়টার্স। (REUTERS)
নেতৃত্বের ব্যাটন হাতে নেওয়ার অপেক্ষায় স্মিথ। ছবি- রয়টার্স। (REUTERS)

উঠে গেল নির্বাসন, পুনরায় অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন হওয়ার রাস্তা খুলে গেল স্মিথের

  • ক্রিকেট অস্ট্রেলিয়া চাইলে অজিদের আবার নেতৃত্ব দিতে দেখা যাবে স্মিথকে।

নিঃশব্দেই উঠে গেল নির্বাসন। নেতৃত্বের ব্যাটন পুনরায় হাতে নিতে আর অসুবিধা রইল না স্টিভ স্মিথের।

২০১৮'য় কেপ টাউনে বল বিকৃতির দায়ে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত হয়েছিলেন স্টিভ স্মিথ। সেই সঙ্গে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার উপর দু'বছরের প্রতিবন্ধকতা জারি করা হয়েছিল।

স্যান্ড পেপার গেটের কলঙ্কিত অধ্যায় পিছনে ফেলে স্মিথ জাতীয় দলে ফিরেছেন গত বছরই। এবার ক্যাপ্টেন্সির উপর বাকি এক বছরের নিষেধাজ্ঞাও উঠে গেল। অর্থাৎ, ক্রিকেট অস্ট্রেলিয়া চাইলে অজিদের আবার নেতৃত্ব দিতে দেখা যাবে স্মিথকে।

করোনার জেরে এই মুহূর্তে সারা বিশ্বে বন্ধ রয়েছে খেলাধুলো। কোথাও কোনও ক্রিকেট টুর্নামেন্ট চলছে না। বাধ্যতামূলক এই বিরতির পর নতুন করে খেলা শুরু হলে স্মিথকে অস্ট্রেলিয়াক ক্যাপ্টেন হিসেবে দেখা যেতেই পারে।

যদিও টিম পেইন নিজেকে টেস্ট ক্যাপ্টেন হিসেবে প্রতিষ্ঠিত করায় অবিলম্বে তাঁকে সরিয়ে দেওয়া হবে মনে করছেন না বিশেষজ্ঞরা। সীমিত ওভারের ক্রিকেটে অ্যারন ফিঞ্চ সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিচ্ছেন অস্ট্রেলিয়াকে। সুতরাং হারানো সিংহাসন ফিরে পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হতে পারে স্মিথকে।

আপাতত স্মিথ ব্যস্ত নিজেকে শারীরিক ও মানসিকভাবে ফিট রাখতে। চ্যানেল নাইনকে দেওয়া সাক্ষাৎকারে স্মিথ জানান, বাড়িতে জিম ছাড়াও রোজ ১০ কিলোমিটর দৌড় ও গিটার নিয়েই সময় কাটছে তাঁর।

বন্ধ করুন