বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখে কাউন্টিতে পাখির চোখ করছেন স্মিথ

অ্যাসেজ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখে কাউন্টিতে পাখির চোখ করছেন স্মিথ

অ্যাসেজে ভালো ফল করতে কাউন্টিতে ফোকাস করছেন স্মিথ। ছবিঃ এএফপি (AFP)

এজবাস্টনে অ্যাসেজ শুরু। আর সেই টুর্নামেন্টের কথা মাথায় রেখে কাউন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্টিভ স্মিথ। সেই সঙ্গে ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য ট্র্যাভিস হেড এবং উসমান খোয়াজাও কাউন্টি খেলতে চলেছেন।

১৬ জুন এজবাস্টনে অ্যাসেজ শুরু। তার আগে জুনের শুরুতে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়া অন্যতম শক্তিশালী এবং ফেভারিট দল। আর সেই টুর্নামেন্টে নামার আগেই নিজেদের প্রস্তুতি ভালো ভাবে সেরে নিতে চাইছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। জানা গিয়েছে, ইতিমধেই কাউন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্টিভ স্মিথ। 

স্মিথ, বিশ্বের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান। কাউন্টির সঙ্গে কথাবার্তাও হয়ে গিয়েছে তাঁর।  অ্যাসেজের আগে নিজেকে ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে চান তিনি। ঠিক সেই কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এমনকি লাল বলের ক্রিকেটে বেশি করে করে ফোকাস করার জন্য আসন্ন আইপিএলের নিলাম থেকেও নাম তুলে নিয়েছেন স্মিথ। যাতে সেই সময় কাউন্টি খেলা যায়। অনেক ক্রিকেটারই নিজেদের ফর্মে ফেরার জন্য কাউন্টিকে বেঁছে নেন। বিশেষ করে যারা সাদা বলের ফরম্যাটে কম সুযোগ পান। ভারতের চেতেশ্বর পূজারাও আইপিএলের সময় কাউন্টি খেলেন।

শুধু স্মিথ একা নন, ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য ট্র্যাভিস হেড এবং উসমান খোয়াজা কাউন্টি খেলতে পারেন। তবে এই দুই ক্রিকেটার সরকারি ভাবে তেমন কিছু না জানালেও, স্মিথ যে কাউন্টি খেলছেন তা একপ্রকার পরিস্কার। তবে স্মিথ অস্ট্রেলিয়ার ক্রিকেটার হলেও, ইংল্যান্ডের নাগরিকত্বে এর আগে ২০১০ সালে ওয়েস্টারশায়ারের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলেছেন।

২০০৭ সালে ১৮ বছর বয়সে, স্মিথ কেন্টে সেভেনোকস ভাইন সিসি-এর প্রতিনিধিত্ব করেছিলেন, যার ফলে তিনি সারের দ্বিতীয় একাদশের হয়ে খেলতেন এবং ওভালে চুক্তির প্রস্তাব পান। একই সঙ্গে নিউ সাউথ ওয়েলসের প্রস্তাবও প্রত্যাখ্যান করেন তিনি।

স্মিথের ইতিমধ্যেই ইংল্যান্ডে একটি দুর্দান্ত টেস্ট রেকর্ড রয়েছে, যেখানে তিনি ১৪ টেস্টে ৬১.৪ গড়ে (তাঁর কেরিয়ার গড় ৬১.৬ এর সামান্য কম), ২০১৯ সালে একটি অসাধারণ সিরিজ সহ যখন তিনি চারটি টেস্টে তিনটি সেঞ্চুরি করেছিলেন এবং ১১০.৫ গড়। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কত রানে হারলেও সেমিতে উঠবে ভারত? তবে বাংলাদেশ ৮৩ রানে হেরে গেলে হতে পারে বিপদ ‘শুভ্রজিতের সঙ্গে মতের মিল…’! অক্টোবরের বিয়ের জল্পনায় শিলমোহর প্রিয়াঙ্কার না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন একের পর এক ছবি ফ্লপ, ২৫০কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭তলা বিল্ডিং IND vs BAN: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর মহিলা সহকর্মীর সঙ্গে আপত্তিকর অবস্থায় পুলিশকর্তা!DSP থেকে নামানো হল কনস্টেবল পদে

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.