বাংলা নিউজ > ময়দান > স্টিভ স্মিথের আচরণ স্যান্ডপেপার গেটের কথা মনে পড়ছে প্রাক্তন অজি তারকার
স্টিভ স্মিথ (AP)
স্টিভ স্মিথ (AP)

স্টিভ স্মিথের আচরণ স্যান্ডপেপার গেটের কথা মনে পড়ছে প্রাক্তন অজি তারকার

  • ওই ঘটনার আগে এরকম রেগে যেতেন স্টিভ স্মিথ বলে জানান শ্যেন লি। 

স্টিভ স্মিথ মানেই যেন বিতর্কের অপর আরেক নাম‌। ডিআরএস প্রযুক্তির ব্যবহারের ক্ষেত্রে একবার ড্রেসিংরুমের দিকে তাকিয়ে তাদের পরামর্শ নেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। ক্যামেরায় ধরা পড়ে যায় সেই কুকীর্তি। তারপর 'স্যান্ডপেপার' এর ইতিহাস সকলের কাছেই জানা। সেই বিতর্কের রেশ মিটতে না মিটতেই সিডনিতে তিনি পঞ্চম দিনে জড়িয়ে পড়লেন 'স্কাফগেট' স্ক্যান্ডালে।

সিডনির সেই কুখ্যাত ঘটনা নিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন অজি ক্রিকেটার তথা ব্রেট লি'র ভাই শ্যেন লি। তার মতে 'স্যাণ্ডপেপার গেট’ কান্ডের স্মৃতি উস্কে দিয়েছেন স্মিথ। তিনি বলেন নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফেরার পর, তিনি অন্য স্মিথকে এতদিন দেখতে অভ্যস্ত। যে স্মিথ নাকি আগের থেকে অনেক বেশি বদমেজাজি, রাগী। প্রসঙ্গত সিডনি টেস্ট চলাকালীন ভারতীয় দলের ব্যাটিং চলাকালীন ড্রিঙ্কসের সময় ক্রিজে এসে ঋষভ পন্থের ব্যাটিং গার্ড মুছে দেওয়ার স্মিথের চেষ্টা ধরা পড়ে যায় স্ট্যাম্প ক্যামে । ঘটনার জেরে প্রাক্তন অজি অধিনায়ককে বিরুদ্ধে একসুরে কথা বলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

এবার তাদের সঙ্গে গলা মিলিয়ে স্মিথের কড়া সমালোচনা করতে ছাড়লেন না প্রাক্তন অলরাউন্ডার শ্যেন লি বলছেন 'ভারতীয় দলের ব্যাটিংয়ের সময় কখনই স্মিথের ক্রিজে যাওয়া উচিত হয়নি। টেস্টে দুরন্ত শতরানের পর ও দলকে জয়ের রাস্তা না দেখাতে হয়তো রেগে গেছিলেন স্টিভ। তারই প্রতিফলন ওই ঘটনা। স্যান্ডপেপার গেট কান্ডেও এ রকমভাবে হতাশ হয়ে রেগে গেছিল। এরকম আচরণ কখনওই খেলোয়াড় সুলভ নয়।'

 

বন্ধ করুন