বাংলা নিউজ > ময়দান > বল বিকৃতি কাণ্ডের পর আরও একবার অস্ট্রেলিয়ার নেতৃত্বের দায়িত্ব স্টিভ স্মিথ
স্টিভ স্মিথ।
স্টিভ স্মিথ।

বল বিকৃতি কাণ্ডের পর আরও একবার অস্ট্রেলিয়ার নেতৃত্বের দায়িত্ব স্টিভ স্মিথ

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বলবিকৃতি কাণ্ডের পর স্মিথের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছিল। ফের সাড়ে তিন বছর পর অধিনায়কের দায়িত্বে ফিরলেন স্মিথ।

বল বিকৃতির কাণ্ডের পর আরও এক বার অস্ট্রেলিয়ার নেতৃত্বের দায়িত্বে স্টিভ স্মিথ। অ্যাসেজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না প্যাট কামিন্স। তাঁর বদলে অধিনায়ক করা হল স্মিথকে। সহ-অধিনায়ক ট্রেভিস হেড।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বলবিকৃতি কাণ্ডের পর স্মিথের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছিল। ফের সাড়ে তিন বছর পর অধিনায়কের দায়িত্বে এ বার স্মিথ। কামিন্সের নেতৃত্বে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচের আগে কোভিড আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় পিঙ্ক বলের টেস্ট খেলতে পারবেন না কামিন্স। যে কারণে তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ।

জানা গিয়েছে, বুধবার রাতে প্যাট কামিন্স অ্যাডিলেডের এক রেস্তোরাঁয় অন্য একজন পেশাদার ক্রিকেটারের সঙ্গে খাবার খাচ্ছিলেন। সেই সময়ে পাশের টেবিলে থাকা কাউকে কোভিড-১৯ পজিটিভ হিসেবে চিহ্নিত করা হয়েছিল। সেটা জানা মাত্রই কামিন্স অবিলম্বে সেখান থেকে বেরিয়ে আসেন। এবং কর্তৃপক্ষকে এই বিষয়টি নিয়ে সতর্ক করেন। কামিন্সকে এখন ৭ দিনের জন্য আইসোলেশনে থাকতে হবে।

অ্যাসেজ শুরুর আগেই টিম পেইনের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠায় অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন তিনি। এমন কী পেইন এই ঝামেলার কারণে অ্যাসেজ সিরিজ খেলতেও রাজি হননি। এর পরেই অধিনায়ক হিসাবে প্যাট কামিন্সের নাম ঘোষণা করা হয়। তিনি আবার ছিটকে গেলে নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয় স্মিথের হাতে।

বন্ধ করুন