বাড়ি > ময়দান > কোহলি না স্মিথ? ধর্ম সংকটে ফেলা প্রশ্নের জবরদস্ত উত্তর ওয়ার্নারের
স্টিভ স্মিথ ও বিরাট কোহলি। ছবি- টুইটার।
স্টিভ স্মিথ ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

কোহলি না স্মিথ? ধর্ম সংকটে ফেলা প্রশ্নের জবরদস্ত উত্তর ওয়ার্নারের

  • ডিসেম্বরে ভারত-অস্ট্রেলিয়া সিরিজে দুরন্ত লড়াই হবে ধারণা অজি তারকার।

সাম্প্রতিককালে আন্তর্জাতিক ক্রিকেটে সফল ব্যাটসম্যানদের তালিকা খুব একটা ছোট নয়। বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, জো রুট, বাবর আজম প্রমুখের নাম উঠে আসবে এক্ষেত্রে। তবে এত সবার মধ্যেও আলাদাভাবে আলোচনায় উঠে আসবেন বিরাট কোহলি ও স্টিভ স্মিথ। দুই তারকার তুলনামূলক আলোচনা থেকে ক্রিকেটপ্রেমীরা কদাচিৎই নিজেদের সরিয়ে রাখতে পারবেন।

এমন তুলনামূলক আলোচনায় অংশ নেন ডেভিড ওয়ার্নার। যদিও এমন ধর্ম সংকটে ফেলা প্রসঙ্গ সযত্নে এড়িয়ে যেতে সক্ষম হন ধ্বংসাত্মক অজি ওপেনার।

ইন্ডিয়া টুডের অনুষ্ঠানে স্মিথ ও কোহলির তুলনামূলক আলোচনা প্রসঙ্গে ওয়ার্নার জানান, ক্রিকেটের তিন ফর্ম্যাটে দুই তারকাই এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তবে ব্যক্তিগত দ্বৈরথে নয়, তিনি বিশ্বাসী দলগত লড়াইয়ে। ওয়ার্নার স্পষ্ট করে দেন, ডিসেম্বরের প্রস্তাবিত ভারত-অস্ট্রেলিয়া সিরিজে দু'দলের মধ্যে তুল্যমূল্য লড়াইয়ের অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

ওয়ার্নার বলেন, ‘কোহলির সঙ্গে স্মিথের তুলনায় বলতে হয়, দু’জনেই তিন ফর্ম্যাট মিলিয়ে আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান। দু'জনের মুখোমুখি লড়াই নিঃসন্দেহে অসাধারণ হবে, এমনটাই আশা করছে সবাই। আমাদের কাছে বিষয়টা ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াই। আমরা কখনও ব্যক্তিগত দ্বৈরথের দিকে তাকিয়ে থাকি না। আমাদের কাছে ব্যক্তিগত লড়াই হল বোলারের সঙ্গে ব্যাটসম্যানের। দিনের শেষে আমাদের পারফর্ম্যান্স নিয়ে কাটাছেঁড়া করতে হয়। আশা করি আসন্ন সিরিজে দারুণ লড়াই হবে।'

বন্ধ করুন