বাংলা নিউজ > ময়দান > সিডনির সঙ্গে স্টিভ স্মিথের 'ভালোবাসার' সম্পর্ক, পরিসংখ্যান দেখলেই বুঝতে পারবেন
স্টিভ স্মিথ। ছবি- আইসিসি।

সিডনির সঙ্গে স্টিভ স্মিথের 'ভালোবাসার' সম্পর্ক, পরিসংখ্যান দেখলেই বুঝতে পারবেন

  • সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ব্যাট হাতে দুরন্ত নজির গড়লেন অজি তারকা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের সঙ্গে স্টিভ স্মিথের কার্যত ভালোবাসার সম্পর্ক। এই মাঠে অজি তারকার পরিসংখ্যান দেখলে তেমনটা মনে হওয়াই স্বাভাবিক। অনেক ক্রিকেটারের সঙ্গেই বিশেষ কোনও স্টেডিয়ামের আত্মিকতা দেখা গিয়েছে অতীতে। ঠিক সেরকমই এসসিজি কখনও খালি হাতে ফেরায়নি স্মিথকে। সেই মধুচন্দ্রিমা জারি রইল অ্যাসেজের চতুর্থ টেস্টেও।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিডনি টেস্টের প্রথম ইনিংসে ৬৭ রান করে আউট হন স্মিথ। ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যাওয়া মাত্রই এমন এক রেকর্ড গড়েন স্মিথ, যা এই মাঠে তাঁর সাফল্যের ছবিটাকে যথাযথ তুলে ধরে।

আসলে নির্দিষ্ট কোনও মাঠে সব থেকে কম সংখ্যক টেস্ট ইনিংসে ১০ বার ৫০ রানের গণ্ডি টপকানোর রেকর্ড গড়েন স্মিথ। তিনি সিডনিতে ১৩টি টেস্ট ইনিংসে ব্যাট করতে নেমে এই নিয়ে ১০ বার ৫০ রানের গণ্ডি টপকে যান।

আগে এই রেকর্ড ছিল যুগ্মভাবে গ্রেগ চ্যাপেল, হাসিম আমলা ও মিসবা উল হকের। চ্যাপেল মেলবোর্নে ১৪টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০ বার ৫০ রানের গণ্ডি টপকেছিলেন। আমলা সেঞ্চুরিয়নে ১৪টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০ বার ৫০ রানের গণ্ডি টপকেছেন। অন্যদিকে মিসবা আবু ধাবিতে ১০ বার ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকাতে খরচ করেন ১৪টি টেস্ট ইনিংস।

বন্ধ করুন