বাংলা নিউজ > ময়দান > বিরাটের ভূয়সী প্রশংসা করে, পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়ক হিসেবে নিজের পছন্দ জানালেন স্মিথ
স্টিভ স্মিথ। ছবি- গেটি ইমেজেস।
স্টিভ স্মিথ। ছবি- গেটি ইমেজেস।

বিরাটের ভূয়সী প্রশংসা করে, পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়ক হিসেবে নিজের পছন্দ জানালেন স্মিথ

  • দক্ষিণ আফ্রিকা সিরিজ হেরেই ভারতীয় টেস্ট দলের নেতৃত্ব ছাড়েন বিরাট কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হেরেই, সকলকে চমকে দিয়ে টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়েছিলেন বিরাট কোহলি। কোহলি পরবর্তী ভারতীয় অধিনায়ক কে হবেন, এই নিয়ে ক্রিকেটমহলে চর্চা অব্যাহত। এরই মধ্যেই নিজের পছন্দের পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়ক বেছে নিলেন স্টিভ স্মিথ।

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে অনুরাগীদের প্রশ্নের জবাব দেওয়ার সময় একজন তাঁকে, তাঁর পছন্দের পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়কের নাম জানানোর কথা বলেন। জবাবে কিন্তু প্রথমেই ভারতের সর্বকালের সফলতম টেস্ট অধিনায়ক কোহলিকে বাহবা জানান স্মিথ। তিনি বলেন, ‘প্রথমত বিরাটকে অনেক অভিনন্দন। গত ছয় সাত বছর ধরে ও ভারতীয় দলকে দারুণভাবে নেতৃত্ব দিয়েছে। ও সত্যিই দুর্ধর্ষ কাজ করেছে।’

এরপরেই কোনো রাখঢাক না করে নিজের পছন্দের এক নয়, দুই ক্রিকেটারকে লাল বলের ক্রিকেটে পরবর্তী সম্ভাব্য ভারতীয় অধিনায়ক হিসেবে বেছে নেন অজি সহ-অধিনায়ক। ‘ভবিষ্যতের কথা বলতে গেলে আমার মনে হয় রোহিত এবং কেএল (রাহুল) (অধিনায়ক হওয়ার জন্য) দুই সেরা দাবিদার।’ মত স্মিথের।

ভারতীয় দলের সীমিত ওভারের অধিনায়ক হিসেবে আগেই রোহিতের কাঁধে দায়িত্ব দিয়েছে বিসিসিআই। অপরদিকে, দক্ষিণ আফ্রিকা সিরিজে বিরাটের অনুপস্থিতিতে দ্বিতীয় টেস্টে ভারতকে নেতৃত্ব দেন রাহুল। তিনি সীমিত ওভারের সহ-অধিনায়কও বটে। মূলত এই দুই তারকার মধ্যেই একজন পরবর্তী ভারতীয় টেস্ট অধিনায়ক হওয়ার গৌরব লাভ করতে চলেছেন।

বন্ধ করুন