বাংলা নিউজ > ময়দান > ‘আত্মকেন্দ্রিক’ ক্যাপ্টেন স্টিভ স্মিথের দক্ষতা নিয়ে সন্দিহান প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক

‘আত্মকেন্দ্রিক’ ক্যাপ্টেন স্টিভ স্মিথের দক্ষতা নিয়ে সন্দিহান প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক

অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ।

৩৪টি টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করে মাত্র ছয়টিতে পরাজিত হয়েছেন স্মিথ।

অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টে এক অতিপরিচিত অথচ বিতর্কিত ছবি দেখতে পায় ক্রিকেটবিশ্ব। ব্যাগি গ্রিন জ্যাকেট পরে অস্ট্রেলিয়া অধিনায়ক হিসেবে টস করতে মাঠে নামেন স্টিভ স্মিথ। বল বিকৃতির বিতর্কের পর এই প্রথমবার স্মিথ অস্ট্রেলিয়ার নেতৃত্ব করছেন। আর টেস্টে একদিন গড়াতে না গড়াতেই অস্ট্রেলিয়া দলের তারকা ক্রিকেটারকে নিয়ে মাইন্ড গেম চালু হয়ে গেল।

প্যাট কামিন্স করোনাবিধির জেরে দ্বিতীয় টেস্টে খেলতে না পারায়, বহুদিন পরে অধিনায়ক হিসেবে মাঠে নামা স্মিথের ওপর ম্যাচে বাড়তি লাইমলাইট তো রয়েছেই। এরই মধ্যে সরাসরি স্মিথের অধিনায়ক হিসেবে দক্ষতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল অ্যাথারটন। তিনি প্রথমেই স্পষ্ট জানিয়ে দেন বল বিকৃতি কান্ড নিয়ে তাঁর স্মিথের ওপর কোনোরকমের কোনো ক্ষোভ নেই। SEN Test Cricket-এ আলোচনায় অ্যাথারটন বলেন, ‘আমার মতে কোনো ভুলের জন্য কেউ একবার নিজের সাজা কাটলে, তাকে তারপর যে কোনো সভ্য সমাজেই দ্বিতীয় সুযোগ দেওযা উচিত।’ 

তবে অধিনায়ক স্মিথের আত্মকেন্দ্রিক হওয়ায়, তাঁর অধিনায়কত্ব নিয়ে সন্দিহান অ্যাথারটন। ‘স্মিথ ক্রিকেটার হিসেবে ভীষণ আত্মকেন্দ্রিক, আরও বিশেষত ব্যাটার হিসেবে তো আরও বেশি। যেন মনে হয় ও নিজের একটা আলাদা জগৎ, একটা বলয়ের মধ্যে রয়েছে। আমি অধিনায়ক হিসেবেই ওর ভূমিকা নিয়ে যথেষ্ট সন্দিহান। ও আবার সুযোগ পাওয়ায় কোনো সমস্যা নেই, তবে ও এই ভূমিকার জন্য যোগ্য কিনা, সেই নিয়ে বড় প্রশ্নচিহ্ন রয়েছে।’ বলে মনে করেন প্রাক্তন ইংলিশ তারকা। প্রসঙ্গত, অ্যাথারটনের সন্দেহ সত্ত্বেও অধিনায়ক স্মিথের টেস্ট রেকর্ড কিন্তু যথেষ্ট ভাল। ৩৪টি ম্যাচে মাত্র ছয়টিতে হেরেছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

তৈরি থাকুন, মার্চেই খেলা শুরু! জ্বালিয়ে দেওয়া গরম আসছে, বড় আশঙ্কা আবহাওয়াবিদদের শাহরুখের মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি! নিলেন সরস্বতী-লক্ষ্মী-পার্বতীর নাম ছাদনাতলায় প্রাক্তন, অনুপমের বিয়ের দিনটা কীভাবে কাটালেন পিয়া? বাংলার নৃত্যশিল্পী অমরনাথকে গুলি করে 'খুন' আমেরিকায়, কাকা এখনও অন্ধকারে, রহস্য! বোলপুর লোকসভা কেন্দ্রে বিজেপি–তৃণমূল আঁতাত!‌ বিস্ফোরক অভিযোগ করলেন অনুপম আজই নাচবেন, কবিতা বলবেন, রুটি বেলবেন মমতা! কখন টিভি চালাবেন ‘দিদি’কে দেখতে MLS: আগুনে মেজাজে মেসি-সুয়ারেজ, ৫-০ অরল্যান্ডো সিটিকে উড়িয়ে দিল ইন্টার মায়ামি গোর্খাদের সমস্যার সমাধানের দাবিতে মোদীকে রক্ত দিয়ে চিঠি বিজেপি বিধায়কের ছেলের বিয়েতে প্রেমের সাগরে ভাসলেন মুকেশ, নীতার সঙ্গে নাচলেন 'পেয়ার হুয়া'য় BJP-RSS নেতা, কর্মীদের পা মেরে ভেঙে দেওয়ার হুঁশিয়ারি, বিতর্কে তৃণমূল বিধায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.