বাংলা নিউজ > ময়দান > County Championship: কাউন্টিতে বাজ পাখির মতো ছোঁ মেরে দুর্দান্ত ক্যাচ ধরলেন স্মিথ- ভাইরাল ভিডিয়ো

County Championship: কাউন্টিতে বাজ পাখির মতো ছোঁ মেরে দুর্দান্ত ক্যাচ ধরলেন স্মিথ- ভাইরাল ভিডিয়ো

স্লিপে দাঁড়িয়ে দুর্দান্ত ক্যাচ ধরলেন স্মিথ। ছবি- টুইটার 

কাউন্টিতে লেস্টারশায়ারের বিরুদ্ধে দুর্দান্ত ক্যাচ ধরলেন স্টিভ স্মিথ। বাজ পাখির মতো ছোঁ মেরে ক্যাচ ধরলেন তিনি। 

একদিকে চলছে আইপিএল। অন্যদিকে বিশ্বের অন্যতম ঐতিহাসিক টুর্নামেন্ট কাউন্টি চলছে ইংল্যান্ডে। টুর্নামেন্টের একটি ম্যাচে মুখোমুখি হয়েছে সাসেক্স ও লেস্টারশায়ার। এই ম্যাচে ফিনিক্স পাখির মতো উড়ে গিয়ে ক্যাচ ধরে সবাইকে তাক লাগিয়ে দিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। স্লিপে দাঁড়িয়ে ছিলেন তিনি। বোলার বল করার পরই ডান-হাতি ব্যটারের ব্যাট ছুঁয়ে স্মৃতির প্রায় এক হাত বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছিল বল। সেই সময় বাজ পাখির মতো ডানদিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ ধরে নেন তিনি। ঘটনায় কিছুটা হতচকিত হয়ে যান ব্যাটার। নিজের চোখে বিশ্বাস করতেই পারছিলেন না তিনি।

বর্তমানে ক্রিকেট বিশ্ব টি-টোয়েন্টি ফরমেটের জনপ্রিয় টুর্নামেন্ট আইপিএল নিয়ে ব্যস্ত সবাই। বিশ্বের প্রায় সব ক্রিকেটার এই টুর্নামেন্টের সঙ্গে যুক্ত। প্রাক্তন ক্রিকেটাররাও বাদ নেই। কেউ কোচ হিসাবে কেউ বা মেন্টর বা ধারাভাষ্যকার হিসেবে যুক্ত রয়েছেন। বর্তমান সব ক্রিকেটার আইপিএল খেললেও বাদ রয়েছেন কিছু ক্রিকেটার।

তারা নিজেদের টেস্ট ম্যাচের জন্য তৈরি করে নিচ্ছেন। তার মধ্যে অন্যতম অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। তিনি কাউন্টি খেলছেন সাসেক্সের হয়ে। এই মুহূর্তে লেস্টারশায়ারের বিরুদ্ধে ম্যাচ খেলছে তিনি। সেই ম্যাচে তৃতীয় স্লিপে দাঁড়িয়ে দুর্দান্ত ক্যাচ নিয়ে ফের শিরোনামে উঠে এলেন তিনি। একই সঙ্গে সাসেক্সের হয়ে খেলছেন চেতেশ্বর পূজারাও।

এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে সাসেক্স ৪৩০ রান করে। জবাবে লেস্টারশায়ার নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ২৭০ রানে অলআউট হয়ে যায়। তারপরও সাসেক্স কাদের ফলোঅন খাটাতে শুরু করে। বর্তমানে চার দিনের মাথায় ২৩০ রানে ৬ উইকেট হারিয়ে ৭০ রানে এগিয়ে রয়েছে লেস্টারশায়ার। ম্যাচের গতি প্রকৃতি দেখে বোঝা যাচ্ছে ড্র হতে চলেছে এই ম্যাচটি।

উল্লেখ্য আইপিএলের মরশুম শেষ হলেই ইংল্যান্ডের ওভালে ৭ জুন থেকে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। সেই ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। ভারত এর আগেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেললেও অস্ট্রেলিয়ার এটাই প্রথম। সেই ম্যাচের প্রস্তুতি নিতে ভারতের চেতেশ্বর পূজারা ও অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ একই দলের হয়ে কাউন্টি খেলছেন।

বন্ধ করুন