বাংলা নিউজ > ময়দান > ৫ বছর পর ফের বল করে উইকেট নিলেন স্টিভ স্মিথ! তারপর কী হল? দেখুন ভিডিয়ো
জ্যাক লিচ আউট হওয়ার সাথে সাথেই আনন্দে লাফিয়ে উঠলেন স্টিভ স্মিথ
জ্যাক লিচ আউট হওয়ার সাথে সাথেই আনন্দে লাফিয়ে উঠলেন স্টিভ স্মিথ

৫ বছর পর ফের বল করে উইকেট নিলেন স্টিভ স্মিথ! তারপর কী হল? দেখুন ভিডিয়ো

  • জ্যাক লিচ আউট হওয়ার সাথে সাথেই আনন্দে লাফিয়ে উঠলেন স্টিভ স্মিথ। কারণ ২০১৬ সালের পর প্রায় পাঁচ বছর পরে প্রথমবারের উইকেট পেয়েছিলেন স্মিথ।

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের চতুর্থ টেস্টের শেষে খারাপ আলোর কারণে আম্পায়ার একটি সিদ্ধান্ত নিতে বাধ্য হন। তাঁরা অস্ট্রেলিয়ান অধিনায়ককে স্পিনার দিয়ে বাকি ওভারগুলো বল করাতে বলেন। এরপর স্টিভ স্মিথের হাতে বল তুলে দেন প্যাট কামিন্স। নিজের তৃতীয় ওভারেই জ্যাক লিচের উইকেট নিয়ে ইংল্যান্ড শিবিরে আতঙ্ক সৃষ্টি করেছিলেন স্মিথ। জ্যাক লিচ আউট হওয়ার সাথে সাথেই আনন্দে লাফিয়ে উঠলেন স্টিভ স্মিথ। কারণ ২০১৬ সালের পর প্রায় পাঁচ বছর পরে প্রথমবারের উইকেট পেয়েছিলেন স্মিথ।

স্টিভ স্মিথের ওভারে, লিচ প্রথম পাঁচটি বল খেলতে সক্ষম হয়েছিলেন। কিন্তু ১০০তম ওভারের শেষ বলে, স্মিথ অফ-স্টাম্পের ঠিক বাইরে একটি ডেলিভারি করেন এবং প্রথম স্লিপে ডেভিড ওয়ার্নারকে ক্যাচ দেন লিচ। ২০১৬ সালের পর টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো স্মিথের উইকেট নেওয়ার জন্য অস্ট্রেলিয়ান খেলোয়াড় এবং স্টেডিয়ামের দর্শকরা রোমাঞ্চিত হয়ে উঠেছিলেন। অনেক চাপ সত্ত্বেও, জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড একটি রোমাঞ্চকর ড্র ধরে রাখার জন্য চূড়ান্ত দুই ওভার সফলভাবে খেলেন। তবে এদিন ম্যাচের শেষ মুহূর্তে সকলের নজর কাড়েন স্মিথ।

জ্যাক লিচের আগে স্মিথ সর্বশেষ ২০১৬ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার ভার্নন ফিল্যান্ডারকে আউট করেছিলেন। স্মিথের নামে এখন ১৮টি টেস্ট উইকেট লেখা রইল। এর আগে ইংল্যান্ডের সামনে ৩৮৮ রানের লক্ষ্য রেখেছিল অস্ট্রেলিয়া। কোনও উইকেট না হারিয়ে গতকাল ৩০ রানে করেছিল ইংল্যান্ড। অস্ট্রেলিয়াকে ৪-০ তে এগিয়ে যেতে ইংল্যান্ডের ১০টি উইকেট নিতে হয়েছিল। কিন্তু সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও, অস্ট্রেলিয়া দল মাত্র নয় উইকেট নিতে পারে। জয় থেকে এক উইকেট দূরে থেকে যায় অজিরা।

বন্ধ করুন