বাড়ি > ময়দান > ঘরোয়া ক্রিকেট চুলোয় যাক, বিশ্বকাপ না হলে আইপিএল খেলতে আগ্রহী স্টিভ স্মিথ
স্টিভ স্মিথ (AFP)
স্টিভ স্মিথ (AFP)

ঘরোয়া ক্রিকেট চুলোয় যাক, বিশ্বকাপ না হলে আইপিএল খেলতে আগ্রহী স্টিভ স্মিথ

 এই বছর অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা খুবই কম।  

অক্টোবর-নভেম্বরে যদি টি-২০ বিশ্বকাপ না হয়, তাহলে আইপিএল খেলতে চান স্টিভ স্মিথ। আইপিএলে তিনি রাজস্থান রয়ালস দলের অধিনায়ক। 

টি২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় আদৌ হবে কি না, তা ঠিক হয়নি। কানাঘুষোয় জানা যাচ্ছে দুই বছর পিছিয়ে যেতে পারে এই বিশ্বকাপ। অন্যদিকে সেই সময় যদি বিশ্বকাপ না হয়, তখন আইপিএল করতে আগ্রহী বিসিসিআই। কিন্তু সেটা অজি সামারের সঙ্গে ক্ল্যাস করছে। তাহলে কী আইপিএল খেলবেন অজিরা। এই নিয়ে যে প্রশ্ন হল, তার উত্তর কার্যত দিয়েই দিয়েছেন স্টিভ স্মিথ। যদিও তিনি নিজের কথা বলেছেন, কিন্তু তাঁর সতীর্থরা অন্য পথে হাঁটবেন, তেমন সম্ভাবনা খুব কম। 

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস চান যে ২০২০-র বিশ্বকাপটি আগামী বছর হোক ও ভারতে যে ২০২১-তে বিশ্বকাপ হওয়ার কথা ছিল সেটা ২০২২-তে হোক। স্মিথ এখন নিউ সাউথ ওয়েলস দলের সঙ্গে ট্রেনিং করছেন। স্মিথ বলেন যে তিনি বিশ্বকাপই খেলতে চাইবেন। কিন্তু যদি সেটা না হয় ও আইপিএল হয় সেই সময়ে, তাহলে তাই হোক। আইপিএল দারুন একটা টুর্নামেন্ট ও সেটাও ঘরোয়া ক্রিকেট, বলেন স্মিথ। অজি প্রাক্তন অধিনায়ক এখন ক্রিকেটাররা ঠিক কিছুই জানেন না ভবিষ্যতে কী হবে। তাদের যেমন বলা হচ্ছে, তারা সেটাই করছেন। 

টেস্ট বিশ্বকাপের ভবিষ্যত নিয়েও একেবারেই আশাবাদী নন স্টিভ স্মিথ। তিনি বলেন যে সূচি অনুযায়ী ২০২১ জুলাইয়ে ইংল্যান্ডে ফাইনাল হওয়া উচিত টেস্ট বিশ্বকাপের। কিন্তু আদৌ কী সেই টুর্নামেন্ট হওয়া সম্ভব, সেই নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি। খরচ কমানোর জন্য অনেক সহকারি কর্মী কমাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রয়োজনে ক্রিকেটারদের একে অপরকে থ্রো ডাউন দিতে হবে বলেও জানান স্মিথ। 

 

বন্ধ করুন