বাংলা নিউজ > ময়দান > IPL-আরও জমিয়ে দিল LSG, এখনও লিগে দ্বিতীয় হওয়ার সুযোগ রয়েছে কোন কোন দলের কাছে?

IPL-আরও জমিয়ে দিল LSG, এখনও লিগে দ্বিতীয় হওয়ার সুযোগ রয়েছে কোন কোন দলের কাছে?

মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে লিগ টেবিল জমিয়ে দিল লখনউ সুপার জায়ান্টস  (PTI)

আইপিএল ২০২৩ এর পয়েন্ট টেবিলের দিকে নজর দেন, আপনি দেখতে পাবেন একটি দল প্লে অফের যোগ্যতা অর্জন করেছে এবং দুটি দল প্লে অফের দরজার সামনে দাঁড়িয়ে রয়েছে। ১০টি দলের টুর্নামেন্টে এখনও সাতটি দল রয়েছে যারা প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করতে পারে।

আপনি যদি আইপিএল ২০২৩ এর পয়েন্ট টেবিলের দিকে নজর দেন, আপনি দেখতে পাবেন একটি দল প্লে অফের যোগ্যতা অর্জন করেছে এবং দুটি দল প্লে অফের দরজার সামনে দাঁড়িয়ে রয়েছে। ১০টি দলের টুর্নামেন্টে এখনও সাতটি দল রয়েছে যারা প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করতে পারে। শুধু তাই নয়, পাঁচটি দলের কাছে আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিলের দুই নম্বর স্থানে যাওয়ারও সুযোগ রয়েছে। যেখানে দুটি দলের সামনে রয়েছে ফাইনালে যাওয়ার সুযোগ। অন্য দুটি দল তিন ও চার নম্বরে পৌঁছাতে পারে।

আসলে, আইপিএল -এর ১৬ তম মরশুমের পয়েন্ট টেবিলের এক নম্বর পজিশনটি চূড়ান্ত হয়ে গিয়েছে। তবে কোন দলটি দুই নম্বরে যাবে তা নিয়ে এখনও লড়াই চলছে এবং সেটি দেখতে বেশ আকর্ষণীয় হচ্ছে। আসলে যে দল শীর্ষ ২ থেকে শেষ করবে তারা অতিরিক্ত সুবিধা পাবে। কারণ সেই দলটি ফাইনালে পৌঁছানোর দুটি সুযোগ পাবে। শীর্ষ ২ দল প্রথমে কোয়ালিফায়ার 1 এ মুখোমুখি হবে এবং বিজয়ী সরাসরি ফাইনালে প্রবেশ করবে, তবে পরাজিত দলটিও ফাইনাল খেলার আরও একটি সুযোগ পেয়ে থাকে।

আরও পড়ুন… গম্ভীর নয় এই তারকার ক্রিকেট মস্তিষ্ক LSG কে এগিয়ে নিয়ে যাচ্ছে- বড় রহস্য ফাঁস করলেন স্টইনিস

কোয়ালিফায়ার ওয়ান এ হেরে যাওয়া দল কোয়ালিফায়ার 2 এ এলিমিনেটরের বিজয়ীর সঙ্গে খেলবে। এই লিগে, এলিমিনেটর ম্যাচটি তিন নম্বর এবং চার নম্বর দলের মধ্যে। এই কারণেই শীর্ষে থাকা দ্বিতীয় দলের ফাইনালে ওঠার সম্ভাবনা বেশি। চেন্নাই সুপার কিংস, লখনউ সুপার জায়ান্টস, মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং পঞ্জাব কিংসের পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে ওঠার সুযোগ রয়েছে।

আরও পড়ুন… ব্যাট করতে করতে কেন মাঠে ছেড়ে ছিলেন ক্রুণাল পান্ডিয়া? LSG ক্যাপ্টেন নিজেই দিলেন উত্তর

যদি CSK এবং LSG তাদের শেষ ম্যাচ জিততে পারে, তাহলে তাদের মধ্যে একজন থাকবে দুই নম্বরে। যার নেট রান রেট ভালো থাকবে সেই দুই নম্বরে জায়গা পাবে। যদি এই দলগুলি তাদের শেষ ম্যাচ হেরে যায়, তাহলে MI, RCB এবং PBKS-এর কাছে ২ নম্বর স্থান দখল করার সুযোগ থাকবে, তবে এর জন্য তিনটি দলকেই তাদের শেষ ম্যাচ জিততে হবে এবং একটি ভালো নেট রান রেট থাকতে হবে। একইসঙ্গে চতুর্থ স্থান পাওয়ার সুযোগ রয়েছে রাজস্থান ও কলকাতার।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই দলগুলি ১৪ পয়েন্ট পর্যন্ত পৌঁছতে পারে। এই জন্য, তাদের আশা করতে হবে যে কেকেআর দল লখনউকে হারায়। পঞ্জাবের বিরুদ্ধে রাজস্থানকে জিততেই হবে। এমন অবস্থায় যে দলটির নেট রান রেট ভালো তারাই যোগ্যতা অর্জনের দৌড়ে নামবে। এছাড়াও, এই দলগুলিকে মুম্বই ইন্ডিয়ান্স এবং আরসিবি-র চূড়ান্ত ফলাফলের উপরও নির্ভর করতে হবে। এমতাবস্থায় স্পষ্ট করেই বলা যায় এই দলগুলোর এই মরশুমে প্লে-অফ খেলার স্বপ্ন অপূর্ণই থেকে যাচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.