বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে ইসিবি বিশ্রামে পাঠাল স্টোকস,আর্চারদের
বেন স্টোকস ও জোফরা আর্চার (REUTERS)
বেন স্টোকস ও জোফরা আর্চার (REUTERS)

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে ইসিবি বিশ্রামে পাঠাল স্টোকস,আর্চারদের

  • বায়ো বাবলে থাকার জন্যই এই প্লেয়ারদের বিশ্রামে পাঠানো হয়েছে। 

বর্তমানে আইপিএল খেলায় ব্যস্ত শীর্ষস্থানীয় ইংরেজ জাতীয় দলের ক্রিকেটাররা। আইপিএলের পরেই তাদের সিরিজ রয়েছে প্রোটিয়াদের বিপক্ষে। আর সেই কারণেই ইসিবি আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে বিশ্রাম দিয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস-জোফরা আর্চার ও স্যাম ক্যারানকে।

ওয়ানডেতে না হলেও টি-২০ সিরিজের জন্য ঘোষিত দলে রাখা হয়েছে তাদের। নভেম্বর মাসের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের টি-২০ ও ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। ওই দু'টি সিরিজের জন্য আগেই দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড অর্থাৎ ইসিবি।

করোনার পরবর্তীতে এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক মঞ্চে ফিরছে দক্ষিণ আফ্রিকা দল। প্রসঙ্গত গত ৮ জুলাই টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে মাঠে ফেরায় ইসিবি। ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড-পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তারা সিরিজ ইতিমধ্যেই খেলে ফেলেছে । দীর্ঘদিন ধরে জৈব-সুরক্ষা বলয়ের থাকা ,ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ধকল সামলাতে বিশ্রামে পাঠানো হয়েছে এই তিন ক্রিকেটারকে বলেই অনেকের মত। এ

ই ব্যাপারে ইসিবি নির্বাচক এড স্মিথ বলেন, 'দীর্ঘদিন ধরেই জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে আছেন অনেক ক্রিকেটার। পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে রয়েছেন তারা। তাই তিন ক্রিকেটারকে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে।'আগামী ২৭ নভেম্বর প্রথম টি-২০ দিয়ে সিরিজটি শুরু হবে।

বন্ধ করুন