বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় পেসার হিসেবে ১৫০ টেস্ট খেলার নজির ব্রডের, জানেন এই রেকর্ড আর কার রয়েছে?

দ্বিতীয় পেসার হিসেবে ১৫০ টেস্ট খেলার নজির ব্রডের, জানেন এই রেকর্ড আর কার রয়েছে?

১৫০ টেস্ট খেলে ফেললেন স্টুয়ার্ড ব্রড।

স্টুয়ার্ড ব্রড এবং জেমস অ্যান্ডারসন হলেন দুই পেসার, যাঁদের ১৫০টি করে টেস্ট ম্যাচ খেলার নজির রয়েছে। এ ছাড়াও ইংল্যান্ডের অ্যালিস্টার কুকেরও এই কৃতিত্ব রয়েছে।

বিশ্বের দশ নম্বর ক্রিকেটার হিসেবে ১৫০ টেস্ট খেলার নজির স্পর্শ করলেন স্টুয়ার্ড ব্রড। তিনি হলেন বিশ্বের দ্বিতীয় পেসার, যিনি এই রেকর্ড গড়লেন। ব্রডের আগে জেমস অ্যান্ডারসন একমাত্র পেসার ছিলেন, যিনি ১৫০টি টেস্ট খেলেছেন। ঘটনাচক্রে বৃহস্পতিবার ব্রডকে ১৫০তম টেস্টের ক্যাপ তুলে দেন অ্যান্ডারসনই।

এই দুই পেসার ছাড়াও ইংল্যান্ডের অ্যালিস্টার কুকেরও এই কৃতিত্ব রয়েছে। অ্যান্ডরসন ১৬৭টি টেস্ট খেলে ফেললেন। যা পেসারদের মধ্যে সর্বোচ্চ টেস্ট ম্যাচ খেলার রেকর্ড। আর কুক খেলেছিলেন ১৬১টি টেস্ট ম্যাচ। ব্রড তৃতীয় ব্রিটিশ ক্রিকেটার হিসেবে ১৫০

সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলার তালিকায় শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর। তিনি মোট ২০০টি টেস্ট খেলেছেন। রিকি পন্টিং এবং স্টিভ ওয়া ১৬৮টি করে টেস্ট খেলে এই তালিকায় যথাক্রমে দুই এবং তিন নম্বরে রয়েছেন। জেমস অ্যান্ডারসন ১৬৭টি টেস্ট খেলেছেন। জ্যাক কালিস আবার ১৬৬টি টেস্ট খেলেছেন। এই তালিকায় ছয়ে রয়েছেন চন্দ্রপল। তিনি খেলেছেন ১৬৪টি টেস্ট। রাহুল দ্রাবিড়ও ১৬৪টি টেস্ট খেলে তালিকার সপ্তমে রয়েছেন। আটে রয়েছেন অ্যালিস্টার কুক। নয়ে রয়েছেন অ্যালান বর্ডার। তিনি ১৫৬টি টেস্ট খেলেছেন। আর দশ নম্বরে জায়গা করে নিয়েছেন স্টুয়ার্ড ব্রড।

অ্যাসেজের প্রথম টেস্টে খেলেননি স্টুয়ার্ড এবং অ্যান্ডারসন। তবে দুই পেসারই এই টেস্টে খেলছেন। এ দিকে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামলে অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন ব্রডই। দলের ৪ রানের মাথায় মার্কাস হ্যারিসকে ফেরান তিনি। ব্রডের বলে হ্যারিস ৩ রান করে উইকেটকিপার জোস বাটলারের হাতে ক্য়াচ দিয়ে সাজঘরে ফিরে যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১ কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.