বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে হারার পরে সারা রাত ঘুমোতে পারেননি ছাত্র! আর্শদীপের কোচের স্বীকারোক্তি
পাকিস্তানের কাছে হারার পরে সারা রাত ঘুমোতে পারেননি আর্শদীপ সিং (AFP)

পাকিস্তানের বিরুদ্ধে হারার পরে সারা রাত ঘুমোতে পারেননি ছাত্র! আর্শদীপের কোচের স্বীকারোক্তি

  • পাকিস্তান বনাম ভারতের বিরুদ্ধে সুপার-ফোরে আর্শদীপ যেভাবে ২০তম ওভার বল করেছিলেন, তাতে ডেথ ওভারের বোলার হিসেবে তার মর্যাদা বেড়ে গিয়েছিল। তবে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে তিনি একটি ক্যাচ মিস করেন। এই নিয়ে কিছুটা টেনশনে ছিলেন আর্শদীপও। এমনটাই জানিয়েছেন তাঁর কোচ যশবন্ত রাই।

ইতিমধ্যেই ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। এই দলে জায়গা করে নিয়েছেন আর্শদীপ সিং। তবে খুব কম লোকই ভেবেছিলেন যে আর্শদীপ সিং সুযোগ পেতে পারেন। মাত্র ৩ মাস আগে তিনি ভারতের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক করেছিলেন এবং এত অল্প সময়ের মধ্যে টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের আস্থা অর্জন করেছেন আর্শদীপ। এর ফলে বিশ্বকাপের টিকিট পেয়ে গিয়েছেন তিনি। এশিয়া কাপেও ভালো বোলিং করেছেন আর্শদীপ।

বিশেষ করে পাকিস্তান বনাম ভারতের বিরুদ্ধে সুপার-ফোরে আর্শদীপ যেভাবে ২০তম ওভার বল করেছিলেন, তাতে ডেথ ওভারের বোলার হিসেবে তার মর্যাদা বেড়ে গিয়েছিল। তবে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে তিনি একটি ক্যাচ মিস করেন, যা পরে ভারতের পরাজয়ের কারণ হয়ে দাঁড়ায়। এ নিয়ে কিছুটা টেনশনে ছিলেন আর্শদীপও। এমনটাই জানিয়েছেন তাঁর কোচ যশবন্ত রাই।

আরও পড়ুন… Women T20I Rankings: লম্বা জাম্প দিয়ে ১৩ নম্বরে রেণুকা সিং, সপ্তম স্থান ধরে রেখেছেন দীপ্তি শর্মা

ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলার সময়, আর্শদীপ সিংয়ের কোচ যশবন্ত রাই বলেছিলেন যে পাকিস্তানের বিরুদ্ধে সুপার-ফোরের ম্যাচে ক্যাচ ড্রপ করার পরে সে একটু চাপে ছিল। শেষ ওভারে ভালো বোলিং করা সত্ত্বেও সাত রান বাঁচাতে ব্যর্থ হওয়ার কারণে আর্শদীপ সারারাত ঘুমাতে পারেননি। আসলে আসিফ আলির ক্যাচ ফেলে দিয়েছিলেন আর্শদীপ। এরপর শেষ ওভারে তাঁর ফুল টসে বাউন্ডারি হজম করতে হয় তাঁকে। এরফলে ভারতকে হারের মুখে পড়তে হয়েছিল।

আর্শদীপ সিং-এর কোচ যশবন্ত রাই বলেছেন, ‘অন্য যে কোনও খেলোয়াড়ের মতো, আর্শদীপ কিছুটা চাপের মধ্যে ছিল, কিন্তু তারপর আমরা তাঁকে বলেছিলাম যে সে তাঁর সেরা চেষ্টা করেছে এবং আর চিন্তা করার দরকার নেই। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর তাঁর সঙ্গে কথা বলেছিলাম। তিনি আমাকে বলেছিলেন যে সে রাতে ঘুমাতে পারেনি। আর্শদীপ আমাকে বলেছিল যে আমি ট্রলকে পাত্তা দিই না। কিন্তু, আমি ভাবছিলাম কিভাবে আমার ইয়র্কার ফুল টস হয়ে গেল।’ টি-টোয়েন্টি বিশ্বকাপ যে কোনও খেলোয়াড়ের জন্য একটি বড় মঞ্চ এবং আর্শদীপের ভুলগুলি সংশোধন করার চিন্তাভাবনা কেবল তাঁকে এবং টিম ইন্ডিয়াকে সাহায্য করবে।

আরও পড়ুন… কবে অবসর নেওয়া উচিত বিরাটের? অযাচিত পরামর্শ দিতে হাজির আফ্রিদি

কোচ রাই বলেছেন, ‘আর্শদীপের ইয়র্কার সঠিক। এখন আমাদের টার্গেট অস্ট্রেলিয়ার পিচ অনুযায়ী লেংথ বলের কাজ করা। সেখানে উইকেটে লেন্থের গুরুত্ব অনেক বেশি। আপনি বলের দৈর্ঘ্য পিছনে বা ফরোয়ার্ড করতে পারবেন না, কারণ ব্যাটসম্যানের সবসময় টান বা ড্রাইভ করার সুযোগ থাকবে।’ যশবন্ত রাই ২০২২ এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান ম্যাচে আর্শদীপের ২০তম ওভারের বল করা নিয়ে বলেছেন যে, সেই ওভারটি ভুবনেশ্বর করা উচিত ছিল। তাহলে ১৯তম ওভারটি আর্শদীপ করলে ভালো হত।  

বন্ধ করুন