বাংলা নিউজ > ময়দান > ‘১৩ বছর বয়সীদের পাঠও শিখছে না’,ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয় নিয়ে কটাক্ষ করলেন কুক

‘১৩ বছর বয়সীদের পাঠও শিখছে না’,ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয় নিয়ে কটাক্ষ করলেন কুক

ইংল্যান্ডের ব্যাটিং ব্যর্থতা নিয়ে সরব হলেন কুক।

একটি সাক্ষাৎকারে অ্যালিস্টার কুক ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয় দেখে কিছুটা কটাক্ষ করেই বলেছেন, ১৩ বছর বয়সে ক্রিকেটে যে পাঠ শেখানো হয়, সেটাও শিখছে না ইংল্যান্ডের প্লেয়াররা।

অ্যাডিলেড টেস্টেও ইংল্যান্ডের ব্যাটিং ব্যর্থতা দেখে হতাশ প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। অ্যাসেজের প্রথম টেস্ট এই ব্যাটিং ব্যর্থতার জন্যই হারতে হয়েছে ইংল্যান্ডকে। দ্বিতীয় টেস্টেও একই ধারা অব্যাহত। 

টসে জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪৭৩ রান করে। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ইংল্যান্ড। কিন্তু তৃতীয় উইকেটে জো রুট এবং ডেভিড মালান জুটিতে ১৩৮ রান করে দলের হাল ধরার চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। ২৩৬ রানে ইংল্যান্ড অল আউট হয়ে যায়। ২৩৭ রানের লিড পায় অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসেও একই ধারা অব্যাহত। অস্ট্রেলিয়া নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ২৩৬ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। সব মিলিয়ে ৪৭৩ রানে এগিয়ে থাকে অস্ট্রেলিয়া। এর পর জো ব্যাট করতে নামলে ফের ব্যাটিং বিপর্যয়। চতুর্থ দিনের শেষে মাত্র ৮২ রানে ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে ইংল্যান্ড। 

বিটি স্পোর্টে একটি সাক্ষাৎকারে অ্যালিস্টার কুক ইংল্যান্ডের এ হেন ব্যাটিং পারফরম্যান্স দেখে কিছুটা কটাক্ষ করেই বলেছেন, ১৩ বছর বয়সে ক্রিকেটে যে পাঠ শেখানো হয়, সেটাও শিখছে না ইংল্যান্ডের প্লেয়াররা। তিনি বলেছেন, ‘এটা নিঃসন্দেহে প্লেয়ার এবং কোচদের জন্য রীতিমতো হতাশাজনক। এ ভাবে উইকেট হারানোটা মানা যায় না। ব্যাটিং কোচেরা বলে থাকেন, যদি একটি উইকেট পড়ে যায়, সে ক্ষেত্রে ফের পুনর্নির্মাণ করতে হবে। ১৩ বছর বয়সীদের জন্য টিম মিটিংয়ে যা বলা হয়, দুর্ভাগ্যবশত সেই পাঠও ওরা (জো রুট বাহিনী) ঠিক মতো শিখছে না।’

বন্ধ করুন