বাংলা নিউজ > ময়দান > কিয়ানের হাতে উঠতে চলেছে সুভাষ ভৌমিকের নামাঙ্কিত মোহনবাগানের সেরা ফরোয়ার্ডের ট্রফি
কিয়ানের হাতে তুলে দেওয়া হবে সুভাষ ভৌমিকের নামাঙ্কিত সেরা ফরোয়ার্ডের ট্রফি (ছবি:আইএসএল)

কিয়ানের হাতে উঠতে চলেছে সুভাষ ভৌমিকের নামাঙ্কিত মোহনবাগানের সেরা ফরোয়ার্ডের ট্রফি

  • মোহনবাগান দিবসে কিয়ান নাসিরিকে পুরস্কৃত করবে মোহনবাগান। আইএসএল ডার্বিতে ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে সদ্য হ্যাটট্রিক করা কিয়ানের হাতে তুলে দেওয়া হবে সুভাষ ভৌমিকের নামাঙ্কিত সেরা ফরোয়ার্ডের ট্রফি।

শনিবারের ডার্বি ম্যাচে ইতিহাস করেছেন কিয়ান নাসিরি। কনিষ্ঠতম ফুটবলার হিসেবে কলকাতা ডার্বিতে হ্যাটট্রিক করেন জামশেদ নাসিরির পুত্র। চলতি আইএসএলের দ্বিতীয় সাক্ষাতে ম্যাচের একটা সময়ে পিছিয়ে ছিল এটিকে মোহনবাগান। কিন্তু পরিবর্ত হিসেবে মাঠে নামার পরে ম্যাচের চিত্রনাট্য একাই বদলে দেন ২১ বছরের কিয়ান। হ্যাটট্রিক করে ম্যাচ জেতান। এবার সেই কিয়ান নাসিরিকে বিশেষ সম্মান দিতে চলেছে মোহনবাগান।

মোহনবাগান দিবসে কিয়ান নাসিরিকে পুরস্কৃত করবে মোহনবাগান। আইএসএল ডার্বিতে ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে সদ্য হ্যাটট্রিক করা কিয়ানের হাতে তুলে দেওয়া হবে সুভাষ ভৌমিকের নামাঙ্কিত সেরা ফরোয়ার্ডের ট্রফি। আগামি ২৯ জুলাই মোহনবাগান দিবসে কিয়ান নাসারির হাতে সুভাষ ভৌমিক স্মৃতি পুরস্কার তুলে দেওয়া হবে। এই বছরেই প্রথম চালু হতে চলেছে এই বিশেষ পুরস্কার। সোমবার এ খবর জানিয়েছেন মোহনবাগানের ভারপ্রাপ্ত সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায় এই কথা ঘোষণা করেন। মোহনবাগানের হয়ে ছয় বছর খেলেছিলেন সদ্য প্রয়াত সুভাষ ভৌমিক। এর আগে ভারতীয় ফুটবলের কিংবদন্তী জার্নাল সিংয়ের নামে সেরা ডিফেন্ডারের পুরস্কার চালু করেছে মোহনবাগান। এবার থেকে চালু হতে চলেছে সুভাষ ভৌমিক পুরস্কার।

আর প্রথমবারেই এই পুরস্কার পাচ্ছেন জামশেদ নাসিরির পুত্র কিয়ান নাসিরি। মোহনবাগানের ভারপ্রাপ্ত সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায় বলেন, ‘আমাদের তিন সদস্যের টেকনিক্যাল কমিটি যাতে মানস ভট্টাচার্য এবং বিদেশ বসুর সঙ্গে আমিও আছি সিদ্ধান্ত নিয়েছে আগামি মোহনবাগান দিবসে সুভাষ ভৌমিকের নামে সেরা ফরোয়ার্ডের পুরস্কার দেওয়া হবে। প্রথম বছরে তা পাবেন কিয়ান নাসিরি। ডার্বিতে এত কম বয়সে কেউ হ্যাটট্রিক করেনি। আর কিয়ান তো আমাদের মোহনবাগানের প্রোডাক্ট। এর আগে আইলিগ জয়ী মোহনবাগান টিমের সদস্য ছিল ও। আর এখন তো ওকে সারা ভারত চিনে গেল। আমরা তাই ওর হাতে সুভাষ ভৌমিক ট্রফি তুলে দিতে চাই।’

বন্ধ করুন