বাংলা নিউজ > ময়দান > ১০০ করার সুযোগ অপচয় করো না- অক্ষরকে উপদেশ গাভাসকরের

১০০ করার সুযোগ অপচয় করো না- অক্ষরকে উপদেশ গাভাসকরের

সুনীল গাভাসকর ও অক্ষর প্যাটেল

সেখানে সুনীল গাভাসকর তাঁকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘পরের বার সেঞ্চুরি মিস করবেন না। কারণ ১০০ করার এমন সুযোগ বারবার আসে না, তাই যখন আসে তখন ছেড়ে দেবেন না।’ গাভাসকরের এই কথা শুনে অক্ষর প্যাটেল তাঁকে এই পরামর্শের জন্য ধন্যবাদ জানান।

এখন অক্ষর প্যাটেল সেঞ্চুরির কাছাকাছি যেতে মিস করবেন না, ৩৪টি সেঞ্চুরি করা গাভাসকরের কাছ থেকে বিশেষ টিপস পেয়েছেন ভারতের এই তারকা ক্রিকেটার। ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার চতুর্থ ও শেষ টেস্টের চতুর্থ দিন বিরাট কোহলির নামে লেখা ছিল। বিরাট তার ৭৫তম আন্তর্জাতিক সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। ৩৬৪ বলে ১৮৬ রানের ইনিংস খেলেন কোহলি। নভেম্বর ২০১৯ এর পর টেস্ট ক্রিকেটে তাঁর ব্যাট থেকে সেঞ্চুরি এসেছে। এদিন ষষ্ঠ উইকেটে অক্ষর প্যাটেলের থেকে ভালো সমর্থন পেয়েছেন বিরাট।

শ্রেয়স আইয়ারের পিঠে সমস্যা থাকায় ভারতে ব্যাটসম্যানের অভাব ছিল। কিন্তু তা একবারে অনুভূত হতে দেননি অক্ষর প্যাটেল। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া যখন ৪৮০ রানে গুটিয়ে যায়, জবাবে প্রথম ইনিংসে ভারত ৫৭১ রান করে। এই সিরিজে ভারতের হয়ে ব্যাট হাতে সকলকে অবাক করেছেন অক্ষর প্যাটেল। নাগপুর ও দিল্লি টেস্টে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। ইন্দোর ম্যাচে দুই ইনিংসেই অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। এই ম্যাচেও অক্ষর প্যাটেল তাঁর দুর্দান্ত ফর্ম অব্যাহত রেখেছেন। মিচেল স্টার্কের বলে বোল্ড হওয়ার আগে পর্যন্ত তিনি ১১৩ বলে গুরুত্বপূর্ণ ৭৯ রানের ইনিংস খেলেন। এদিন নিজের ইনিংসে তিনি মারেন ৫টি চার ও চারটি ছক্কা। বিরাটের সঙ্গে ষষ্ঠ উইকেটে ১৬২ রানের বড় জুটি গড়েন অক্ষর প্যাটেল।

আরও পড়ুন… হার্দিক টেস্টে ফিরুক, নিজের উপর থেকে চাপ কাটাতে শিখুক রাহুল, আশা ওয়াটসনের

সিরিজে তৃতীয়বারের মতো সেঞ্চুরি করার সুযোগ পেয়েছিলেন অক্ষর প্যাটেল, কিন্তু আবার সেই শতরান হাতছাড়া করেন অক্ষর প্যাটেল। চতুর্থ দিনের খেলার পর, সুনীল গাভাসকর, যিনি ৩৪টি টেস্ট সেঞ্চুরি করেছেন, তিনি প্যাটেলকে পরামর্শ দেন যে কীভাবে সেঞ্চুরি করা যায়। সে সম্পর্কে পরামর্শ দিয়ে অক্ষরের উদ্দেশ্যে বড় মন্তব্য করেছেন গাভাসকর। অক্ষর যখন দিনের খেলা শেষ হওয়ার পরে সম্প্রচারকারীদের সঙ্গে কথা বলতে পৌঁছেছিলেন। সেখানে সুনীল গাভাসকর তাঁকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘পরের বার সেঞ্চুরি মিস করবেন না। কারণ ১০০ করার এমন সুযোগ বারবার আসে না, তাই যখন আসে তখন ছেড়ে দেবেন না।’ গাভাসকরের এই কথা শুনে অক্ষর প্যাটেল তাঁকে এই পরামর্শের জন্য ধন্যবাদ জানান।

আরও পড়ুন… বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজকে যথেষ্ট গুরুত্ব দেয়নি ব্রিটিশরা- নাসের হুসেনের কড়া সমালোচনা

অক্ষর প্যাটেল এই বর্ডার গাভাসকর সিরিজে সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান। চার ম্যাচের পাঁচ ইনিংসে ৮৮ গড়ে ২৬৪ রান করেছেন তিনি। সিরিজে তাঁর চেয়ে বেশি রান শুধু কোহলি ও খোয়াজার রয়েছে। কিন্তু দুজনেরই একটি মাত্র ইনিংস ১৮০+। সিরিজে সর্বোচ্চ ৯টি ছক্কাও রয়েছে অক্ষর প্যাটেলের নামে। তিনিই একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যিনি তিনবার ৫০+ রান করেছেন। এই সিরিজে একবারও এক ইনিংসে এক অঙ্কের স্কোরে আউট হননি অক্ষর প্যাটেল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চোখে লঙ্কার গুড়ো! লাঠি দিয়ে অধ্য়াপককে বেধড়ক পেটাল 'ছাত্ররা' সরকারি কলেজের খাবারে আস্ত সাপ! অসুস্থ ১১ পড়ুয়া, শোকজ করা হল কর্তৃপক্ষকে আর অপেক্ষা নয়, মঙ্গল বা বুধেই হতে পারে স্নাতকে ভর্তির অভিন্ন পোর্টালের উদ্বোধন আচমকা নদীতে গড়িয়ে গেল ঘাটে দাঁড়িয়ে থাকা গাড়ি, ভিতর থেকে আর্তনাদ কিশোরের রবীন্দ্রনাথের মুখে মাছ তুলে দিলেন উদয়ন, নিশীথকে হারানোর পর পণ ভাঙালেন মন্ত্রী‌ স্ত্রীকে ফেরাতে তন্ত্র সাধনা, গভীর রাতে শ্মশানের রাস্তায় উদ্ধার সিভিকের মৃতদেহ দেশের মাটিতে প্রথম শতরান স্মৃতির, ছুঁঁলেন মিতালির ৭ হাজারের নজির, ভাঙলেন রেকর্ডও পার্কিংয়ের দখল নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত শালিমার, ইটবৃষ্টি, ভাঙচুর, আহত ৮ উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় একাধিক চমক, মতুয়াগড়ে কে? ছাগলকে নকল দাঁত পরিয়ে বিক্রি হচ্ছিল পাকিস্তানে, ভিডিয়ো ছড়িয়ে পড়তেই গ্রেফতার

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.