বাংলা নিউজ > ময়দান > হঠাৎ টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ধোনি! ৭ বছর পর সেই ঘটনা থেকে পর্দা তুললেন শাস্ত্রী
মহেন্দ্র সিং ধোনি (ছবি:টুইটার আইসিসি)
মহেন্দ্র সিং ধোনি (ছবি:টুইটার আইসিসি)

হঠাৎ টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ধোনি! ৭ বছর পর সেই ঘটনা থেকে পর্দা তুললেন শাস্ত্রী

  • মহেন্দ্র সিং ধোনির টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘটনা স্মরণ করালেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি বলেন, হুট করেই এসব হয়ে গিয়েছিল। এই ঘটনায় খেলোয়াড়রা বেশ অবাক হয়েছিল।

মহেন্দ্র সিং ধোনির টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘটনা স্মরণ করালেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি বলেন, হুট করেই এসব হয়ে গিয়েছিল। এই ঘটনায় খেলোয়াড়রা বেশ অবাক হয়েছিল। উল্লেখযোগ্যভাবে, ধোনি অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের মাঝখানে অবসরের ঘোষণা করেছিলেন। এরপর অধিনায়ক করা হয় বিরাট কোহলিকে।

২০১৪ সালের অস্ট্রেলিয়া সফরের সময় হঠাৎ অবসর নিয়েছিলেন ধোনি। সেই সময় ভারতীয় দলের ডাইরেক্টর ছিলেন রবি শাস্ত্রী। স্টার স্পোর্টসে সেই দিনের ঘটনার কথা জানালেন শাস্ত্রী। তিনি জানিয়েছেন এমএস ধোনি অবসর নেওয়ার সময় ঠিক কী ঘটেছিল। শাস্ত্রী বলেন, ‘ধোনি তাঁর কাছে এসেছিলেন এবং তাঁকে বলেছিলেন যে তিনি ড্রেসিংরুমে কিছু কথা বলতে চান। তিনিও তাই করেন। তখন শাস্ত্রী ভেবেছিলেন ম্যাচের ড্র নিয়ে ধোনি কিছু বলতে চান। তাই ধোনির নির্দেশে দলকে একত্রিত করেন তিনি। ধোনি দলকে সম্বোধন করার সময় খেলোয়াড়রা অবাক হয়ে যায়। সেখানে ধোনি জানান খেলার দীর্ঘতম ফর্ম্যাট থেকে তিনি অবসর নিতে চলেছেন।’

শাস্ত্রী আরও বলেছিলেন যে ‘ধোনি জানতেন যে বিরাট কোহলি তার পরে দলের নেতা হবেন। তিনি জানতেন যে দলের পরবর্তী নেতা লাইনে আছে। তিনি অবসরের সুযোগের অপেক্ষায় ছিলেন। তিনি জানতেন তার শরীর কতটা নিতে পারে। শাস্ত্রী বলেন সাদা বলের ক্রিকেটে নিজের ক্যারিয়ার গড়তে চেয়েছিলেন ধোনি।’ 

এটি লক্ষণীয় যে ধোনির পরে, বিরাট কোহলি টেস্ট ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়কত্বের সুযোগ পেয়েছিলেন। কোহলি এখনও অধিনায়কের দায়িত্ব পালন করছেন। টেস্ট ক্রিকেটের মতো ধোনিও সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। এরপর সব ফর্ম্যাটেই অধিনায়ক করা হয় বিরাট কোহলিকে। ধোনি এবং কোহলির মধ্যে খুব ভালো সম্পর্ক ছিল। ধোনির দেখে শিখেছিলেন কোহলি এবং পরবর্তীতে টিম ইন্ডিয়া প্রতিটি ফর্ম্যাটে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। টিম ম্যানেজার হওয়ার পর রবি শাস্ত্রীও প্রধান কোচ হয়েছিলেন এবং সম্প্রতি তিনি নিজের দায়িত্ব শেষ করেছেন।

বন্ধ করুন