বাংলা নিউজ > ময়দান > পাঁচ মাসেই শেষ! হঠাৎ WI-এর নির্বাচকের পদ থেকে পদত্যাগ করলেন রামনরেশ সারওয়ান
রামনরেশ সারওয়ান (ছবি:রয়টার্স)

পাঁচ মাসেই শেষ! হঠাৎ WI-এর নির্বাচকের পদ থেকে পদত্যাগ করলেন রামনরেশ সারওয়ান

  • তিনি নির্বাচক হিসাবে চলতি বছরের জানুয়ারিতেই নিজের দায়িত্ব নিয়ে ছিলেন। রামনরেশ সারওয়ান তার মেয়াদের মাত্র পাঁচ মাস পূর্ণ করেই পদত্যাগ করলেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের আগে এই ঘোষণা করেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের পুরুষদের সিনিয়র এবং জুনিয়র দলের নির্বাচক পদ থেকে অবিলম্বে পদত্যাগ করলেন রামনরেশ সারওয়ান। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক রামনরেশ সারওয়ান ব্যক্তিগত কারণ দেখিয়ে এমন পদক্ষেপ নিয়েছেন। সারওয়ানের নির্বাচক হিসাবে মেয়াদ ছিল ২০২৪ সাল পর্যন্ত। কিন্তু সারওয়ান সোমবার হঠাৎ পদক্ষেপ করার সিদ্ধান্ত নিয়ে নেন। তিনি নির্বাচক হিসাবে চলতি বছরের জানুয়ারিতেই নিজের দায়িত্ব নিয়ে ছিলেন। রামনরেশ সারওয়ান তার মেয়াদের মাত্র পাঁচ মাস পূর্ণ করেই পদত্যাগ করলেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের আগে এই ঘোষণা করেছেন তিনি। 

এই শূন্য পদের জন্য একজন নতুন প্রার্থীকে নিয়োগ না করা পর্যন্ত রামনরেশ সারওয়ানের জায়গায় অন্তর্বর্তীকালীন রবার্ট হেইনসকে প্রতিস্থাপিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। হেইন্স, যিনি তার খেলার সময় একজন লেগ-স্পিনার ছিলেন, তিনি জুনিয়র প্যানেলের একজন নির্বাচক হিসেবেও কাজ করছেন। ডেসমন্ড হেইনস বর্তমানে সিনিয়র পুরুষ দলের নির্বাচন প্যানেল প্রধান হিসাবে কাজ করবেন, যদিও প্রধান কোচ ফিল সিমনসও এই দলের অংশ থাকবেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অফ ক্রিকেট জিমি অ্যাডামস হতাশ হয়েছিলেন যে রামনরেশ সারওয়ান নির্বাচক হিসাবে তার কাজ চালিয়ে যেতে পারেননি। তবে তিনি কারণগুলিও বুঝতে পেরেছিলেন। তিনি এই সময়ের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে রামনরেশন সারওয়ানের অবদানের জন্য তাকে ধন্যবাদ জানান। রামনরেশ সারওয়ান ওয়েস্ট ইন্ডিজের অন্যতম সেরা খেলোয়াড়, তিনি ৮৭টি টেস্ট, ১৮১টি ওয়ানডে এবং ১৮টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

ক্রিকইনফোর সঙ্গে কথা বলার সময় জিমি অ্যাডামস বলেন, ‘খেলায় তার অভিজ্ঞতার গভীরতার পরিপ্রেক্ষিতে, আমরা হতাশ যে রামনরেশ নির্বাচকের ভূমিকা চালিয়ে যেতে পারছেন না। তবে আমরা তার কারণগুলি সম্পূর্ণরূপে বুঝতে পেরেছি এবং তার পদত্যাগ গ্রহণ করেছি। আমরা তার অবদানের জন্য কৃতজ্ঞ। সেই সময়কালে এবং আশা করি যে তিনি ভবিষ্যতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে কিছুটা ভিন্ন ক্ষমতায় অবদান রাখতে সক্ষম হবেন।’

বন্ধ করুন