বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: এক ম্যাচেই ৮০৫ রান, বিজয় হাজারে ট্রফিতে প্রথমবার ৪০০ টপকেও ঘাম ঝরিয়ে ম্যাচ জিতল বাংলা

Vijay Hazare Trophy: এক ম্যাচেই ৮০৫ রান, বিজয় হাজারে ট্রফিতে প্রথমবার ৪০০ টপকেও ঘাম ঝরিয়ে ম্যাচ জিতল বাংলা

অভিমন্যু ঈশ্বরন। ছবি- পিটিআই।

Bengal vs Services Vijay Hazare Trophy 2022: সুদীপ ঘরামি ও অভিমন্যু ঈশ্বরনের জোড়া শতরানে বিজয় হাজারে ট্রফির ইতিহাসে নিজেদের সর্বোচ্চ দলগত ইনিংস গড়ে বাংলা। এক ম্যাচে এত রান আগে কখনও করেনি তারা।

বিজয় হাজারে ট্রফির ইতিহাসে প্রথমবার চারশো রানের গণ্ডি টপকাল বাংলা। নিজেদের সর্বোচ্চ দলগত ইনিংস গড়েও অবশ্য ঘাম ঝরিয়ে ম্যাচ জিততে হল অভিমন্যু ঈশ্বরনদের।

সোমবার এলিট ই-গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্ভিসেসের মুখেমুখি হয় বাংলা। রাঁচিতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামেন ঈশ্বরনরা। সুদীপ ঘরামি ও ক্যাপ্টেন ঈশ্বরনের জোড়া শতরানে ভর করে বাংলা নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৪২৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

সুদীপ ১৫টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ১২৯ বলে ১৬২ রান করে আউট হন। ঈশ্বরন ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৩ বলে ১২২ রান করেন। এছাড়া শাহবাজ আহমেদ ২৮ বলে ৫৯, ঋত্বিক রায়চৌধুরী ১২ বলে ৩১ ও মনোজ তিওয়ারি ৮ বলে ২০ রান করেন।

আরও পড়ুন:- Bengal vs Services: ৪০০ টপকেও দুশ্চিন্তা! শাহবাজ-প্রদীপ্তর স্পিন জুটিতে শেষরক্ষা, লড়াকু জয় বাংলার

উল্লেখ্য, এর আগে বিজয় হাজারে ট্রফিতে বাংলার সর্বোচ্চ দলগত ইনিংস ছিল ৫ উইকেটে ৩৯৭ রানের। ২০০৪ সালে অসমের বিরুদ্ধে এমন বড়সড় ইনিংস গড়ে বাংলা। এছাড়া গতবছর জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফিতে ৪ উইকেটে ৩৬৮ রান তোলে বাংলা।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ৪৩৫ রানে ম্যাচ জয়, ৫০ ওভারের ক্রিকেটে নতুন ইতিহাস লিখল তামিলনাড়ু, ভাঙল ৩২ বছর আগের বিশ্বরেকর্ড

বিজয় হাজারে ট্রফিতে বাংলার সেরা ৫টি দলগত ইনিংস:-
১. ৪২৬/৪ বনাম সার্ভিসেস (২০২২)
২. ৩৯৭/৫ বনাম অসম (২০০৪)
৩. ৩৬৮/৪ বনাম জম্মু-কাশ্মীর (২০২১)
৪. ৩৫০/৮ বনাম তামিলনাড়ু (২০১০)
৫. ৩৪৯/৫ বনাম ত্রিপুরা (২০০৪)

জবাবে ব্যাট করতে নেমে সার্ভিসেস এই ম্যাচে ৯ উইকেটের বিনিময়ে ৩৭৯ রানে আটকে যায়। বিশাল ইনিংস গড়েও বাংলা মাত্র ৪৭ রানের ব্যবধানে ম্যাচ জেতে। শাহবাজ আহমেদ ৪টি ও প্রদীপ্ত প্রামানিক ৩টি উইকেট দখল করেন। সুতরাং, দুই ইনিংস মিলিয়ে ম্যাচের ১০০ ওভারে মোট ৮০৫ রান ওঠে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন