বাংলা নিউজ > ময়দান > ভারতের হয়ে খেলতে অস্বীকার সুমিত-মুকুন্দের, খুবই বিরক্ত এআইটিএ
সুমিত নাগাল এবং শশি মুকুন্দ খেলতে অস্বীকার করায় খুবই বিরক্ত এআইটিএ।
সুমিত নাগাল এবং শশি মুকুন্দ খেলতে অস্বীকার করায় খুবই বিরক্ত এআইটিএ।

ভারতের হয়ে খেলতে অস্বীকার সুমিত-মুকুন্দের, খুবই বিরক্ত এআইটিএ

  • সুমিতের পরিবর্তে সুযোগ দেওয়ার লক্ষ্যে এআইটিএর তরফে শশি মুকুন্দের সাথে যোগাযোগ করা হলে তিনিও না করে দেন। নবীন খেলোয়াড়দের এহেন আচরণে অত্যন্ত ক্ষুব্ধ এআইটিএ।

শুভব্রত মুখার্জি : কোমরের নীচের অংশে চোট গুরুতর। আর সেই কারণেই অল ইন্ডিয়া টেনিস ফেডারেশনকে (এআইটিএ) অগস্ট মাসের ২৮ তারিখে চিঠি লিখে ভারতের এই মুহূর্তে সেরা টেনিস তারকা সুমিত নাগাল জানিয়ে দেন, তিনি ফিনল্যান্ডের বিরুদ্ধে খেলতে অপারগ। কারণ হার্ড কোর্টে খেললে তাঁর চোট আরও বাড়তে পারে। নাগালের পাশাপাশি শশি মুকুন্দও খেলতে না পারার কথা জানিয়েছেন। বিষয়টি নিয়ে খুবই বিরক্ত এআইটিএ।

সামনেই রয়েছে ফিনল্যান্ডের বিরুদ্ধে ভারতের ডেভিস কাপ টাই। সেই টাইয়ে পাওয়া যাবে না সুমিতকে। ডেভিস কাপে না খেললেও এটিপি ট্যুরে নিয়মিত খেলছেন সুমিত, যা নিয়ে যারপরনাই ক্ষুব্ধ অল ইন্ডিয়া টেনিস ফেডারেশন। তারা এই বিষয়ে সুমিতের সঙ্গে আলোচনাতে বসবেন। উল্লেখ্য সেপ্টেম্বর মাসের ১৮ তারিখ থেকে ইন্ডোরে হার্ড কোর্টে ভারতের বিরুদ্ধে ডেভিস কাপের টাই খেলবে ফিনল্যান্ড। 

এআইটিএ'র তরফে নাগালের পরিবর্তে দলে সাকেত মাইনানিকে নির্বাচন করা হয়েছে। নাগাল সম্প্রতি জার্মানি এবং বসনিয়াতে দুটি চ্যালেঞ্জার টুর্নামেন্টে খেলেছেন। বিশেষজ্ঞদের মতে কোমরের নীচে নিতম্বে চোট থাকলে হার্ড কোর্টে খেলা অসম্ভব। সুমিতের পরিবর্তে সুযোগ দেওয়ার লক্ষ্যে এআইটিএর তরফে শশি মুকুন্দের সাথে যোগাযোগ করা হলে তিনিও না করে দেন। নবীন খেলোয়াড়দের এহেন আচরণে অত্যন্ত ক্ষুব্ধ এআইটিএ। 

এআইটিএ-র জেনারেল সেক্রেটারি অরুণ ধুপার সংবাদসংস্থা পিটিআইকে জানান, ‘দেশের হয়ে আমরা সব সময় সেরা খেলোয়াড়দের চাই। ফিনল্যান্ড থেকে ফিরে আসার পরে আমরা এই বিষয়টি নিয়ে বসব। এটা চলতে দেওয়া যেতে পারে না।’

বন্ধ করুন