বাংলা নিউজ > ময়দান > আর্জেন্তিনা ওপেনে দুরন্ত ফর্মে সুমিত নাগাল, হারালেন দ্বিতীয় বাছাই তারকাকে
জয়ের পর নাগালের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
জয়ের পর নাগালের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

আর্জেন্তিনা ওপেনে দুরন্ত ফর্মে সুমিত নাগাল, হারালেন দ্বিতীয় বাছাই তারকাকে

  • বিশ্বের ২২ নম্বর তারকাকে স্ট্রেট সেটে পরাজিত করেন ভারতীয় তরুণ।

শুভব্রত মুখার্জি

আগের দিন এটিপি টুর্নামেন্টে নিজের কেরিয়ারে মূলপর্বে প্রথম জয় তুলে নিয়েছিলেন সুমিত নাগাল। তাঁর প্রতিপক্ষ জোয়াও সৌসাকে কার্যত উড়িয়ে দিয়েছিলেন। লাল সুড়কির কোর্টে সেই ফর্ম ধরে রাখলেন তিনি। ধরে রাখলেন বললে ভুল হবে, এক অসাধারণ ম্যাচ খেলে প্রতিযোগিতার দ্বিতীয় বাছাইকে উড়িয়ে দিলেন তিনি।

বিশ্ব টেনিসের মঞ্চে ভারতকে আলাদা করে পরিচিতি এনে দেওয়া লিয়েন্ডার পেজ, মহেশ ভূপতি, রোহন বোপান্না, সানিয়া মির্জা, সোমদেব দেব বর্মনরা সকলেই হয় তাদের কেরিয়ারের শেষ লগ্নে। না হয় খেলা ছেড়ে দিয়েছেন। এই অবস্থায় ভারতীয় টেনিসের ব্যাটন হাতে করে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব যিনি তুলে নিয়েছেন, তিনি হলেন তরুন তুর্কি সুমিত নাগাল।

হরিয়ানার ঝাঝার থেকে উঠে আসা এই ভারতীয় টেনিস তারকা এর আগে ইউএস ওপেন গ্র্যান্ড স্ল্যামের মূলপর্বে পর্যন্ত খেলেছেন। রজার ফেডেরারের বিরুদ্ধে তাঁর খেলা নজর কেড়েছিল সকলের। বিশ্বের ১৫০তম ব়্যাঙ্কিংয়ে থাকা নাগাল আগের ম্যাচে তাঁর পর্তুগিজ প্রতিপক্ষ জোয়াও সৌসাকে হারান স্ট্রেট সেটে। সেই ম্যাচে নাগালের পক্ষে খেলার ফল ছিল ৬-২, ৬-০। নাগাল দ্বিতীয় রাউন্ডে বিশ্ব ব়্যাঙ্কিংয়ের ২২ নম্বরে থাকা ক্রিশ্চিয়ান গ্যারিনকেও উড়িয়ে দিলেন।‌ খেলার ফল নাগালের পক্ষে ৬-৪ ,৬-৩।

বন্ধ করুন