বাড়ি > ময়দান > US Open: যুক্তরাষ্ট্র ওপেনে সাত বছর আগের নজির ফেরালেন নাগাল
সুমিত নাগাল। ছবি- টুইটার।
সুমিত নাগাল। ছবি- টুইটার।

US Open: যুক্তরাষ্ট্র ওপেনে সাত বছর আগের নজির ফেরালেন নাগাল

  • গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে কেরিয়ারের প্রথম জয় ২৩ বছর বয়সী ভারতীয় তারকার।

সাত বছর পর আবার যুক্তরাষ্ট্র ওপেনের মেনস সিঙ্গলসের প্রথম রাউন্ডে জয় তুলে নিলেন কোনও ভারতীয় টেনিস তারকা। সুমিত নাগাল চলতি ইউএস ওপেনের প্রথম রাউন্ডে পরাজিত করেন মার্কিন তারকা ব্র্যাডলি ক্লানকে।

২ ঘণ্টা ১২ মিনিটের উত্তেজক লড়াই শেষে নাগাল ম্যাচ জেতেন ৬-১, ৬-৩, ৩-৬, ৬-১ সেটে। কোনও গ্র্যান্ড স্ল্যাম ইভেন্টে নাগালের এটিই প্রথম জয়। তাঁর আগে ভারতীয় টেনিস তারকা হিসেবে শেষবার ২০১৩ সালে যুক্তরাষ্ট্র ওপেনের দ্বিতীয় রাউন্ডে ওঠেন সোমদেব দেববর্মণ।

এই নিয়ে দ্বিতীয়বার কোনও মেজর ইভন্টের মূলপর্বে খেলতে নামলেন সুমিত। গত বছর যুক্তরাষ্ট্র ওপেনেই মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেন তিনি। সেবার প্রথম রাউন্ডে রজার ফেডেরারের মুখোমুখি হল নাগাল। ম্যাচ হারলেও ফেডেরারের কাছ থেকে একটি সেট ছিনিয়ে নিয়েছিলেন ভারতীয় তরুণ।

এবার দ্বিতীয় রাউন্ডে নাগালের সামনে আরও এক হেভিওয়ের প্রতিদ্বন্দ্বী। ফ্ল্যাশিং মিডোর দ্বিতীয় রাউন্ডে নাগাল কোর্টে নামবেন টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই অস্ট্রিয়ান তারকা ডমিনিক থিয়েমের বিরুদ্ধে।

প্রথম রাউন্ডে জয়ের পর নাগাল বলেন, 'আমার হারানোর কিছুই নেই। গতবছর আমি রজার ফেডেরারে বিরুদ্ধে খেলেছিলাম। এবার ডমিনিক থিয়েমের বিরুদ্ধে কোর্টে নামব। আমার জন্য এটা একটা দারুণ ম্যাচ হতে চলেছে। এটাও নিশ্চিত যে, আমি কোনওভাবেই ফেভারিট নই।'

পরে টুইটারে নাগাল লেখেন, ‘গ্র্যান্ড স্ল্যামে আমার প্রথম জয়। আমার কাছে এটা নিশ্চিত বিশেষ মুহূর্ত ছিল এবং এই ম্যাচটার কথা কখনও ভুলব না। শুভকামনার জন্য ধন্যবাদ সকলকে।’

বন্ধ করুন