বাংলা নিউজ > ময়দান > French Open 2024: প্রায় আড়াই ঘণ্টার লড়াই শেষে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় সুমিত নাগালের

French Open 2024: প্রায় আড়াই ঘণ্টার লড়াই শেষে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় সুমিত নাগালের

ফরাসি ওপেনে হেরে গেলেন সুমিত। ছবি- রয়টার্স।

French Open 2024: তিন সেটের লড়াইয়ের মাঝে বাধ সাধে প্রকৃতি। বৃষ্টিতে সাময়িকভাবে বন্ধ রাখতে হয় ম্যাচ।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় লন টেনিসের এই মুহূর্তে সেরা তারকা সুমিত নাগাল। এই বছর তিনি সরাসরি ফরাসি ওপেনের মূলপর্বে খেলার সুযোগ পান। প্রথম রাউন্ডে তিনি মুখোমুখি হয়েছিলেন শক্ত প্রতিপক্ষ ক্যারেন কাচানভের বিরুদ্ধে। যিনি এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় রয়েছেন ১৮ নম্বরে।

লাল সুড়কির কোর্টে টেনিসটা খেলতে খুব একটা বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন না সুমিত। তবে এদিন তিনি লড়াইটা দিয়েছিলেন জোর। তবে কাচানভের বিরুদ্ধে শেষ পর্যন্ত তাঁকে হারতে হল। দু ঘন্টা ২৭ মিনিটের টানটান লড়াই চালিয়ে ও হেরে গেলেন সুমিত। হারলেন স্ট্রেট সেটে। খেলার ফল সুমিতের বিরুদ্ধে ২-৬,০-৬,৬-৭।

সুমিত এদিনের ম্যাচে হেরে যাওয়ার ফলে চলতি ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গেলস বিভাগে শেষ হয়ে গেল ভারতের চ্যালেঞ্জ। রোলাঁ গারোতে ৭ নম্বরে কোর্টে এদিন খেলতে নেমেছিলেন সুমিত। ২৬ বছর বয়সী ভারতীয় তারকার ম্যাচে এদিন বারবার বিঘ্ন ঘটায় বৃষ্টি। ফলে ম্যাচ মাঝে মধ্যে বন্ধ রাখতে হয়। যা কিছুটা হলেও প্রভাব ফেলে খেলোয়াড়দের স্বাভাবিক ছন্দের উপর।

প্রথম দুটি সেটে ভারতীয় তারকা খুব বেশি প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। তবে তৃতীয় সেটে দারুন লড়াই করেন তিনি। সেটটি টাইব্রেকারেও নিয়ে যান। সেখানে ভাগ্য তাঁর সাথ দিলে খেলাতে তিনি কামব্যাক করলেও করতে পারতেন। তবে বাস্তবে তা ঘটেনি।

আরও পড়ুন:- Top 5 Biggest Controversies in IPL 2024: কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএলে জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে

ফরাসি ওপেনে ঘটনাচক্রে এই প্রথমবার সরাসরি মূলপর্বে খেলার সুযোগ পেয়েছিলেন সুমিত নাগাল। তবে তিনি সেই সুযোগকে কাজে লাগাতে পারলেন না। নাগালের জন্য প্রথম থেকেই চ্যালেঞ্জটা অনেক বেশি ছিল। কারণ এক তাঁর লাল সুড়কির কোর্ট সেইভাবে পছন্দ নয়। দুই তাঁকে মুখোমুখি হয়েছিল বিশ্ব ক্রমতালিকায় প্রথম ২০'তে থাকা ক্রীড়াবিদের।

আরও পড়ুন:- India Alternative XI: যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে ভারতের বিশ্বকাপ একাদশ গড়লে সুযোগ পাবেন কারা?

ম্যাচে চারটি ডবল ফল্ট করেন সুমিত। অন্যদিকে মাত্র দুটি ডবল ফল্ট করেছেন কাচানভ। দ্বিতীয় সার্ভও বেশ সমস্যায় ফেলে সুমিতকে। যেখানে সুমিত মাত্র ৫৫ শতাংশ দ্বিতীয় সার্ভ সঠিক করেছেন সেখানে ৬৮ শতাংশ সঠিক দ্বিতীয় সার্ভ করেছেন কাচানভ। ম্যাচে মাত্র একটি ক্ষেত্রেই সুমিত কাচানভের সার্ভ ভাঙতে সক্ষম হন।

আরও পড়ুন:- Delhi Capitals IPL 2024 Review: নিজেদের দুর্গ আগলে রাখলেও 'অ্যাওয়ে ম্যাচে' ডাহা ফেল, সম্ভাবনা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

অন্যদিকে ১৩টি সুযোগ পেয়ে ছয়বার কাচানভ সুমিতের সার্ভ ভেঙে দেন। তৃতীয় সেটে একবার কাচানভের সার্ভ ব্রেক করা সহ পরপর তিনটি গেমে জেতেন সুমিত। তবে তিনি এই মোমেন্টাম ধরে রাখতে পারেননি।ফলে লড়াই করেও ম্যাচও হারতে হয় তাঁকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আম্বানিরা নিজেই ডাকেন ফোটো তুলতে?’, সত্য উদঘাটন করলেন এক পাপারাজ্জো নিজেই T20 বিশ্বকাপের সুপার এইটে ভারতের বিরুদ্ধে কাদের মাঠে নামাবে আফগানিস্তান? বুমরাহ-সিরাজ-আর্শদীপ আমি কাউকে ছাড়ব না- টিম ইন্ডিয়াকে ভয় দেখাচ্ছেন গুরবাজ চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু?

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.