বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ডেভিস কাপ দলে ফিরলেন সুমিত নাগাল, বাদ পড়লেন দ্বিবীজ শরণ
সুমিত নাগাল। ছবি: এআনআই

ভারতীয় ডেভিস কাপ দলে ফিরলেন সুমিত নাগাল, বাদ পড়লেন দ্বিবীজ শরণ

  • রাঙ্কিং অনুযায়ী অর্জুন কাধে (৫১৯) এবং সিদ্ধার্ত রাওয়াত (৫৬৬) যুকি ভাম্ব্রির আগে থাকলেও তার ক্লাস এবং ফর্ম দেখে যুকিকে দলে সুযোগ দেওয়া হয়েছে। ছয়জনের মধ্যে একজনকে স্ট্যান্ড ইন অধিনায়ক করা হবে। রোহিত রাজপাল জানিয়েছেন ৫ সদস্যের দল যাবে নরওয়ে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন বাদে ভারতীয় ডেভিস কাপ দলে ফিরলেন ভারতের তারকা টেনিস খেলোয়াড় সুমিত নাগাল। বিশ্ব গ্রুপ-১ টাইয়ে বলা ভালো অ্যাওয়ে টাইতে ভারতীয় দলে ফিরেছেন সুমিত। এই টাইয়ে ভারতীয় দল মুখোমুখি হবে নরওয়ের। তবে নাগাল দলে ফিরলেও দল থেকে বাদ পড়েছেন ডাবলস স্পেশালিস্ট দ্বিবীজ শরণ। সাম্প্রতিক খারাপ ফর্মের কারণেই দল থেকে বাদ পড়েছেন শরণ।

নন্দন বলের নেতৃত্বাধীন নির্বাচক মন্ডলী নরওয়ের বিরুদ্ধে এই টাইয়ের জন্য ভারতীয় দল বেছে নিয়েছেন। যে দলে রাখা হয়েছে চারজন স্পেশালিস্ট সিঙ্গেলস খেলোয়াড়কে। দলে প্রত্যাশামতোই জায়গা পেয়েছেন এই মুহূর্তে সর্বোচ্চ রাঙ্কিংয়ে থাকা রামকুমার রামানাথন (১৯৬), প্রজনেশ গুনেশ্বরণ (২৯৫), শশীকুমার মুকুন্দ (৪৩১), যুকি ভাম্ব্রি (৫৭১)। পাশাপাশি জায়গা পেয়েছেন ডাবলস স্পেশালিস্ট রোহন বোপান্না (২১)।

যদিও রাঙ্কিং অনুযায়ী অর্জুন কাধে (৫১৯) এবং সিদ্ধার্ত রাওয়াত (৫৬৬) যুকি ভাম্ব্রির আগে থাকলেও তার ক্লাস এবং ফর্ম দেখে যুকিকে দলে সুযোগ দেওয়া হয়েছে। ছয়জনের মধ্যে একজনকে স্ট্যান্ড ইন অধিনায়ক করা হবে। রোহিত রাজপাল জানিয়েছেন ৫ সদস্যের দল যাবে নরওয়ে। রোহিত রাজপাল জানিয়েছেন আগে থাকতে নয় পরিবেশ পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। ১৬-১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টাই‌। যতদূর সম্ভব ডেভিস কাপে একটিও না খেলা শশীকুমার রিজার্ভ প্লেয়ার হতে চলেছেন। প্রসঙ্গত ২০২১ সালের নভেম্বরে সুমিতের 'হিপ সার্জারি' হয়। তার এই বছরের এপ্রিলে তিনি প্রফেশনাল সার্কিটে ফিরে আসেন।

বন্ধ করুন