বাংলা নিউজ > ময়দান > ব্যাটিং স্টাইল মুগ্ধ করলেও ইশান কিষাণের ধারাবাহিকতার অপেক্ষায় সুনীল গাভাসকর

ব্যাটিং স্টাইল মুগ্ধ করলেও ইশান কিষাণের ধারাবাহিকতার অপেক্ষায় সুনীল গাভাসকর

ইশান কিষাণ ও রোহিত শর্মা (ছবি:এএনআই) (ANI)

ইশান কিষাণের ড্রাইভ এবং তার পুল শটের প্রশংসা করেছেন গাভাসকর। কিংবদন্তি ক্রিকেটার মনে করেন যে পরিস্থিতি প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইশান কিষাণকে সাহায্য করেছিল। সুনীল গাভাসকর বলেন যে তাকে ব্যাটিংয়ে ধারাবাহিকতা দেখাতে হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে (ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ) ব্যাটে সেভাবে রান পাননি ইশান কিষাণ। সেই সিরিজে তাকে স্ট্রাইকরেটের সঙ্গে লড়াই করতে দেখা গিয়েছিল। তবে গতকাল শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি। শ্রীলঙ্কার বোলিং-এর উপর প্রহার করে আধিপত্য বিস্তার করেছিলেন ইশান কিষাণ। সিরিজের প্রথম ম্যাচে ৫৬ বলে ৮৯ রান করেন ভারতের তরুণ উইকেটরক্ষক ব্যাটার। ইশানের শক্তিশালী ব্যাটিং শ্রীলঙ্কা দলকে ব্যাকফুটে করে দিয়েছিল। ইশান কিষাণ ও শ্রেয়স আইয়ারের দুর্দান্ত পারফরম্যান্সের ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচে ভারত ৬২ রানে জয় পায়। 

ইশান কিষাণ নিজের ৮৯ রানের ইনিংসে ১০টি চার ও তিনটি ছক্কা হাঁকান। টি-টোয়েন্টি ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ রান করা ভারতীয় উইকেটরক্ষক হয়েছেন ইশান। ঋষভ পন্তকে পিছনে ফেলেছেন তিনি। ইশানের পারফরম্যান্স নিয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর বলেন যে তাকে ব্যাটিংয়ে ধারাবাহিকতা দেখাতে হবে। গাভাসকর বলেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা পেতে হলে ইশান কিষাণকে তার পারফরম্যান্স চালিয়ে যেতে হবে। ইশান কিষাণের ড্রাইভ এবং তার পুল শটের প্রশংসা করেছেন গাভাসকর। কিংবদন্তি ক্রিকেটার মনে করেন যে পরিস্থিতি প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইশান কিষাণকে সাহায্য করেছিল।

স্টার স্পোর্টসে কথা বলার সময় গাভাসকর বলেন, ‘যেভাবে ইশান কিষাণ ব্যাটিং করেছেন, সেটা ভালো সংকেত দিয়েছে। তবে এটাই ছিল প্রথম ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচে ইশান কিষাণের ব্যাটিং পারফরমেন্স সে রকম ছিলনা। তখন গতি ও বাউন্স ছিল ভিন্ন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে বাউন্স গুলো তার কাঁধের নীচে ছিল। তাই ব্যাট করাটা তার কাছে সহজ ছিল। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে তার খেলার গুরুত্ব কমছে না। তার কিছু ড্রাইভ, ব্রিজ শট সত্যিই অসাধারণ ছিল। তবে এটা সবে প্রথম ম্যাচ। ধারাবাহিকতার জন্য আরও কয়েকটা ম্যাচ দেখা যাক।’ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে গোটা সিরিজে, ইশান কিষাণ তিন ম্যাচে ৮৫ স্ট্রাইক রেটে ৭১ রান করেছিলেন। ইশান কিষাণ একজন আক্রমণাত্মক বাঁহাতি ব্যাটসম্যান।

বন্ধ করুন