বাংলা নিউজ > ময়দান > ওদের আরও সুযোগ প্রাপ্য, টিম ইন্ডিয়ার তিন উঠতি তারকার হয়ে সওয়াল গাভাসকরের
টিম ইন্ডিয়ার তিন তারকাকে আরও সুযোগ দেওয়ার প্রস্তাব গাভাসকরের। ছবি- গেটি ইমেজেস।
টিম ইন্ডিয়ার তিন তারকাকে আরও সুযোগ দেওয়ার প্রস্তাব গাভাসকরের। ছবি- গেটি ইমেজেস।

ওদের আরও সুযোগ প্রাপ্য, টিম ইন্ডিয়ার তিন উঠতি তারকার হয়ে সওয়াল গাভাসকরের

  • আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তিন তারকাই স্কোয়াডে রয়েছেন।

ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরটা একেবারেই মনমতো কাটেনি। টেস্ট এবং ওয়ান ডে, দুই ফর্ম্যাটেই সিরিজ হেরেছে টিম ইন্ডিয়া। তবে এই চূড়ান্ত হতাশাজনক সিরিজেও তিন ক্রিকেটার বেশ নজর কেড়েছেন সুনীল গাভাসকরের এবং দলের নির্বাচকদের তাঁদের আরও বেশি করে সুযোগ দেওয়ারও পরামর্শ দিয়েছেন ভারতীয়  কিংবদন্তি।

ওয়ান ডে সিরিজের প্রথম দুই ম্যাচেই হেরে, সিরিজ জলাজ্ঞলি দিয়েছিল লোকেশ রাহুলের ভারতীয় দল। তৃতীয় ওয়ান ডেতে এমন অবস্থায় তিনটি পরিবর্তন করে মাঠে নামে টিম ইন্ডিয়া। বেঙ্কটেশ আইয়ার, শার্দুল ঠাকুর এবং ভুবনেশ্বর কুমারের জায়গায় সূর্যকুমার যাদব, প্রসিধ কৃষ্ণা ও দীপক চাহার সুযোগ পান। ভারতীয় দল চার রানে ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হলেও এই তিনজনেরই পারফরম্যান্স বেশ মনে ধরেছে গাভাসকরের।

চাহারদের সুযোগ দেওয়ার দাবি জানিয়ে গাভাসকর বলেন, ‘ওরা যেভাবে খেলেছে, তাতে নিঃসন্দেহে দলে সুযোগ পাওয়ার বিষয়ে ওরা জোরালো দাবি জানিয়েছে। হ্যাঁ, ম্যাচটার এমনি কোনো আলাদা গুরুত্ব ছিল না, তবে ওদের ক্ষেত্রে ব্যাপারটা ভিন্ন ছিল। এটা ওদের নিজেদের প্রমাণ একটা বড় সুযোগ ছিল। সকলেই জানত প্রোটিয়ারা হোয়াইটওয়াশ করার জন্য বদ্ধপরিকর হবে, সেটা ওদের চাপে রেখেছিল। সকলেই কিন্তু যথেষ্ট ভাল খেলেছে। সেই কারণেই ভবিষ্যতে ওদের আরও সুযোগ প্রাপ্য।’

তৃতীয় ওয়ান ডেতে সূর্যকুমার যাদব ৩২ বলে ৩৯ রান করেন, দীপক চাহার ব্যাট হাতে ৩৪ বলে ৫৪ রান করার পাশাপাশি, বল হাতে দুই উইকেট নেন। প্রসিধ ৫৯ রানের বিনিময়ে তিন উইকেট নেন। সুতরাং, তিনজনেই নিজেদের দলের হয়ে বেশ ভালই পারফর্ম করেছেন। ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও তিন জনেই দলে রয়েছেন। প্রথম এগারোয় কে কে সুযোগ পান, এখন সেটাই দেখার।  

বন্ধ করুন