বাংলা নিউজ > ময়দান > রাহুলকে পাঁচ বা ছয় নম্বরে নামাও- WTC ফাইনালের জন্য রোহিতকে পরামর্শ গাভাসকরের

রাহুলকে পাঁচ বা ছয় নম্বরে নামাও- WTC ফাইনালের জন্য রোহিতকে পরামর্শ গাভাসকরের

লোকেশ রাহুল ও সুনীল গাভাসকর। ছবি- এপি ও এএফপি 

ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত। ৭ জুন ওভালে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। তবে সেই ম্যাচে লোকেশ রাহুলের জায়গা হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন সুনীল গাভাসকর। 

আমদাবাদে ভারত বনাম অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ম্যাচ পঞ্চম দিন পর্যন্ত গড়িয়ে ড্র হয়। ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় ভারত। এখন সকলের নজর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। ৭ জুন ইংল্যান্ডের ওভালে ভারত বনাম অস্ট্রেলিয়ার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে নামবে।

ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর মনে করেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য উইকেটরক্ষক ব্যাটার হিসেবে লোকেশ রাহুলকে বিবেচনা করা উচিত। কারণ তাঁর ব্যাটিং ক্ষমতা দুর্দান্ত। তবে তাঁর ফর্ম খারাপ থাকার জন্য বাদ পড়তে হয়েছে দল থেকে। গোদের ওপর বিষফোঁড়ার মতো ভারতের জন্য বড় দুশ্চিন্তা হল দুই তারকা ক্রিকেটারের অনুপস্থিতি। একজন জসপ্রীত বুমরাহ এবং অপরজন ঋষভ পন্ত। তারা দুজনেই দীর্ঘদিন ধরে চোটের কারণে মাঠের বাইরে রয়েছেন।

শীঘ্রই তাদের ক্রিকেটে ফেরার কোনও সম্ভাবনা নেই বললেই চলে। বর্ডার-গাভাসকর ট্রফির সময় বুমরাহর অনুপস্থিতি বিশেষ প্রভাব ফেলেনি। কারণ স্পিনাররা বেশিরভাগ বোলিং করেছে। কিন্তু ফাইনালে ইংল্যান্ডের মাটিতে খেলার সময় তাঁর শূন্যতা পূরণ করা কঠিন হবে। বুমরাহ শুধু নয়, পন্থের ক্ষেত্রেও একই ব্যাপার ঘটে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি টেস্টে ব্যাটিং এবং কিপিং উভয় ক্ষেত্রে তাঁর অনুপস্থিতি টের পেয়েছে ভারত। কেএস ভরত ব্যাট হাতে বড় রান করতে ব্যর্থ হন এবং তাঁর কিপিংও ভালো হয়নি। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারত ব্যাটিংয়ে ফোকাস ফিরিয়ে আনতে পারে। কারণ পিচ স্পিনারদের পক্ষে থাকার সম্ভাবনা কম।

পন্ত ভারতীয় দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটারদের মধ্যে একজন। কারণ তিনি বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেট ভালো রান করতে পারেন। ইংল্যান্ডের পরিবেশে খেলার জন্য ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর মনে করেন, কেএল রাহুল ব্যাটিং করতে পারেন, তাই তাঁকে ফাইনালের একজন উইকেটরক্ষক ব্যাটার হিসেবে বিবেচনা করা উচিত।

গাভাসকর বলেন, ‘কে এল রাহুলকে আমি একজন উইকেটরক্ষক হিসাবেই দেখতে চাই। সে যদি পাঁচ বা ছয় নম্বরে ব্যাটিং করে, তাহলে ভারতের ব্যাটিং শক্তিশালী হবে। কারণ গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে সে দুর্দান্ত ব্যাটিং করে এবং সেঞ্চুরিও করে।’ কেএল রাহুলকে অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দুই টেস্টের পর প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয়। কারণ তিনি টেস্ট ক্রিকেটে শেষে ১০ ইনিংসে ৩০ রানও করতে পারেননি। কিন্তু গত বছর ইংল্যান্ডের সফরে দুর্দান্ত পারফরম্যান্স করায় তাঁকে টেস্ট দলে ফিরে আসতে সাহায্য করেছে।

এই কিংবদন্তি আরও যোগ করে বলেন, ‘দীনেশ কার্তিক উইকেট কিপিংয়ের সমস্যাগুলি বেশ সুন্দরভাবে তুলে ধরেছে। ইংল্যান্ডের পিচে এমন টার্ন পাওয়া যাবে না। রাহুলকেই উইকেট রক্ষক হিসেবে রাখা বুদ্ধিমানের হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.