সুনীল যোশী  (PTI)
সুনীল যোশী (PTI)

জাতীয় নির্বাচন কমিটির প্রধান হলেন সুনীল যোশী

জল্পনার অবসান, দায়িত্ব পেলেন না শিবরামকৃষ্ণণ।

বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটি (CAC) প্রধান নির্বাচক হিসাবে বেছে নিয়েছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল যোশীকে। এছাড়া পাঁচ সদস্যের নির্বাচন কমিটিতে এলেন প্রাক্তন পেসার হরবিন্দর সিং।

সাউথ জোনের এম এস কে প্রসাদের জায়গায় মুখ্য নির্বাচক হলেন প্রাক্তন ভারতীয় স্পিনার সুনীল যোশী।তিনিও দক্ষিণ জোনের। তিন সদস্যের CAC জানিয়েছে যে প্রতি বছর নির্বাচন কমিটির কাজ তার পর্যালোচনা করে দেখবে, এবং সেই অনুসারে তারা নিজেদের সুপারিশ জানাবে। সেন্ট্রাল জোনের গগন খোদার জায়গায় কমিটিতে এলেন হরবিন্দর সিং। সিএসি সদস্য মদল লাল বলেছেন যে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ব্যাপের তাদের সম্পূর্ণ ফ্রি-হ্যান্ড দিয়েছিলেন সৌরভ গঙ্গাপাধ্যায়।

এই দুই নির্বাচিত প্রার্থী ছাড়াও ভেঙ্কটেশ প্রসাদ, রাজেশ চৌহান ও এল এস শিবারামকৃষ্ণণের ইন্টারভিউ করা হয়েছিল। অজিত আগরকার আবেদন করলেও তাঁকে ডাকা হয়নি, কিন্তু যতীন পরাঞ্জপের মেয়াদ সেপ্টেম্বরে শেষ হলে ফের তাঁর কাছে সুযোগ আসবে। এই দুই নামের নির্বাচন থেকে স্পষ্ট, জোন ভিত্তিক নির্বাচক নিয়োগের পদ্ধতি থেকে সরল না বিসিসিআই।

বাঁ-হাতি স্পিনার সুনীল যোশী ভারতের হয়ে ১৫ টি টেস্ট ও ৬৯টি ওডিআই খেলেছেন। অন্যদিকে হরবিন্দর খেলেছেন তিনটি টেস্ট ও ১৬টি ওডিআই। অন্য প্রাক্তন খেলোয়াড়দের থেকে কম অভিজ্ঞতা থাকলেও সুনীল যোশীকে বেছে নিয়েছে সিএসি। এর আগে বিভিন্ন সময় এম এস কে প্রসাদকে আক্রমণ করা হয়েছে তাঁর স্বল্প ক্রিকেট অভিজ্ঞতার প্রশ্ন তুলে। সুনীল যোশীর ক্ষেত্রে সেই প্রশ্ন ওঠে কিনা সেটা দেখার।

বন্ধ করুন