বাংলা নিউজ > ময়দান > জন্মদিনে দুঃস্থদের মুখে হাসি ফোটাবেন রায়না
সুরেশ রায়না জম্মু-কাশ্মীর এলজি-র সঙ্গে
সুরেশ রায়না জম্মু-কাশ্মীর এলজি-র সঙ্গে

জন্মদিনে দুঃস্থদের মুখে হাসি ফোটাবেন রায়না

  • জন্মদিন উপলক্ষে উত্তরপ্রদেশ, জম্মু ও রাজধানী দিল্লির আশপাশের কিছু অঞ্চলের মোট ৩৪টি সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিশুদ্ধ পানীয় জল ও সাফ শৌচাগার নিশ্চিত করার ব্যবস্থা করেছেন রায়না। এর মাধ্যমে সুফল পাবেন প্রায় ১০০০০ শিক্ষার্থী।

ভারত তথা চেন্নাই সুপার কিংসের অন্যতম ভরসাযোগ্য অলরাউন্ডার তথা বা হাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। তিনি সদ্য শেষ হওয়া আইপিএলের শুরুর আগেই ব্যক্তিগত কারণে দেশে ফিরে এসেছিলেন। 

সুরেশ রায়না আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ভারত সরকারের ‘স্বচ্ছ ভারত’ প্রকল্পের হয়ে কাজ করছেন। সেই প্রকল্পের অংশ হিসেবে এবার নিজের জন্মদিনে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এক অভিনব কাজ করলেন তিনি ।

প্রসঙ্গত আগামী ২৭ শে নভেম্বর যেদিন ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ শুরু হবে সেদিন রায়নার ৩৪তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে উত্তরপ্রদেশ, জম্মু ও রাজধানী দিল্লির আশপাশের কিছু অঞ্চলের মোট ৩৪টি সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিশুদ্ধ পানীয় জল ও সাফ শৌচাগার নিশ্চিত করার ব্যবস্থা করেছেন রায়না। এর মাধ্যমে সুফল পাবেন প্রায় ১০০০০ শিক্ষার্থী।

মেয়ে গ্রাসিয়ার নামে একটি এনজিও খুলেছেন রায়না। গ্রাসিয়া রায়না ফাউন্ডেশন এনজিওর মাধ্যমে খাওয়ার জলের জন্য উন্নত ব্যবস্থা, শিক্ষার্থীদের জন্য টয়লেট, হাত ধোয়ার ব্যবস্থা, আধুনিক ক্লাসরুমসহ একাধিক ব্যবস্থা করা হচ্ছে। ৫০০ দরিদ্র মায়ের জন্য খাবারের ব্যবস্থাও করেছেন তিনি। রায়না জানান নিজের জন্মদিন এভাবে পালন করতে পেরে তিনি নিজেকে আশীর্বাদ ধন্য মনে করছেন।

বন্ধ করুন