আফ্রিদি ও রায়না। ছবি- টুইটার।
আফ্রিদি ও রায়না। ছবি- টুইটার।

কাশ্মীর চিরকাল ভারতেরই থাকবে, আফ্রিদিকে তোপ রায়না-ধাওয়ানের

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীক নিয়ে কটুক্তি করার জন্য এর আগে প্রাক্তন পাক অল-রাউন্ডারকে আক্রমণ করেছেন গম্ভীর, হরভজন, যুবরাজরা।

গৌতম গম্ভীর, হরভজন সিং ও যুবরাজ সিং আগেই আক্রমণ শানিয়েছেন। এবার শাহিদ আফ্রিদির দিকে সমবেত তোপ দাগলেন দুই ভারতীয় তারকা শিখর ধাওয়ান ও সুরেশ রায়না। কাশ্মীর প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে কটুক্তি করার জবাবে একের পর এক ধারালো বাক্যবাণ হজম করতে হচ্ছে প্রাক্তন পাক অল-রাউন্ডারকে।

কিছুদিন আগে পাক অধিকৃত কাশ্মীরে দাঁড়িয়ে আফ্রিদি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মনে ও মাথায় গুরুতর অসুখ রয়েছে। আফ্রিদির হাওয়া গরম করা বক্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে বিশেষ সময় লাগেনি।

ভিডিও প্রকাশ্যে আসার পরেই গম্ভীর, ভাজ্জি ও যুবি পালটা দেন আফ্রিদিকে। এবার সেই দলে যোগ দিলেন টিম ইন্ডিয়ার তারকা ওপেনার শিখর ধাওয়ান ও অল-রাউন্ডার সুরেশ রায়না। সোশ্যাল মিডিয়ায় উভয়েই আফ্রিদিকে উদ্দেশ্য করে গোলাবারুদ নিক্ষেপ করেছেন।

টুইটারে ধাওয়ান লেখেন, ‘এমন একটা সময়ে সবাই যখন করোনার বিরুদ্ধে লড়ছেন, তখনও তুমি কাশ্মীর নিয়ে পড়ে আছো। কাশ্মীর আমাদের ছিল, আমাদের আছে এবং আমাদেরই থাকবে। চাইলে ২২ কোটি (মানুষ) নিয়ে আসো। আমাদের একজনই সওয়া-লাখের (১ লক্ষ ২৫ হাজার) সমান। বাকিটা নিজেই গুনে নিও আফ্রিদি।’

পরে সুরেশ রায়না টুইটে লেখেন, ‘ভাবা যায়! একজন মানুষ আলোচনায় থাকার জন্য কী না করতে পারে। তাও এমন একটা দেশের জন্য, যারা ভিক্ষার উপর বেঁচে রয়েছে। সুতরাং, মঙ্গল হবে যদি নিজের ব্যর্থ দেশের জন্য কিছু করো। কাশ্মীরকে একা ছেড়ে দাও। আমি একজন গর্বিত কাশ্মীরি এবং এটা সর্বদা ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ থাকবে। জয় হিন্দ।’

এর আগে গম্ভীর টুইটে আফ্রিদিকে জোকার বলে কটাক্ষ করেন। ভাজ্জি ও যুবি স্পষ্ট জানিয়ে দেন যে, এর পর থেকে আফ্রিদির সঙ্গে বন্ধুত্ব রাখার কোনও প্রশ্নই নেই।

বন্ধ করুন