বাংলা নিউজ > ময়দান > সূর্য-কোহলি-রাহুলের সৌজন্যে চতুর্থ সর্বোচ্চ রানের ইনিংস ভারতের

সূর্য-কোহলি-রাহুলের সৌজন্যে চতুর্থ সর্বোচ্চ রানের ইনিংস ভারতের

বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব (ছবি-এএনআই)

এই ম্যাচে সূর্যকুমার-বিরাট কোহলি-রোহিত শর্মা-কেএল রাহুলদের দাপটে নতুন নতুন ইতিহাস গড়ে ফেলেছে ভারতীয় দল। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার করা চতুর্থ সর্বাধিক রান করে ফেলেছে তারা। ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে একটি বড় লক্ষ্য অর্জন করেছেন।

ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার যাদব দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে একটি বড় লক্ষ্য অর্জন করেছেন। গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করেছেন সূর্যকুমার যাদব। আর এই ম্যাচে সূর্যকুমার-বিরাট কোহলি-রোহিত শর্মা-কেএল রাহুলদের দাপটে নতুন নতুন ইতিহাস গড়ে ফেলেছে ভারতীয় দল। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার করা চতুর্থ সর্বাধিক রান করে ফেলেছেন তাঁরা।

এদিন তিন উইকেট হারিয়ে ২৩৭ রান করল ভারত। যা ভারতীয় ক্রিকেটে আন্তর্জাতিক ক্রিকেটে করা চতুর্থ সর্বাধিক রান। ২০২২ সালে ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২২৫/৭ রান করেছিল ভারত। ডাবলিনের সেই স্কোরকে এদিন টপকে গেল রোহিত অ্যান্ড কোম্পানি। তবে এই রেকর্ডের বিচারে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১৭ সালে সর্বাধিক ২৬০/৫ রান করেছিল ভারত। এরপরেই রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে করা ২০১৬ সালে লাউডারহিলের ২৪৪/৪ রান। এই তালিকার তিন নম্বরে রয়েছে ২০১৯ সালে মুম্বই করা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৪০/৩ রানের ইনিংস। এই তালিকার চার নম্বরে জায়গা করে নিল গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামের এই বড় স্কোর।

আরও পড়ুন… Ind vs SA 2nd T20: ১৬ রানে জিতে ইতিহাস গড়ল ভারত, ম্যাচে হল মোট ৪৫৮ রান

ম্যাচের কথা বলতে গেলে গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ২৩৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে আফ্রিকার শুরুটা খারাপ হয়েছিল এবং দলটি দ্বিতীয় ওভারেই দুই উইকেট হারিয়েছিল। তবে তৃতীয় উইকেটে কুইন্টন ডি’কক ও মার্করামের মধ্যে ২৯ বলে ৪৬ রানের জুটি গড়ে এবং দক্ষিণ আফ্রিকা লড়াই করার অক্সিজেন খুঁজে পায়। এরপরে মার্করামকে ক্লিন বোল্ড করেন অক্ষর প্যাটেল। ততক্ষণে এই প্রোটিয়া তারকা ১৯ বলে ৩৩ রান করেছিলেন।

এরপর ডেভিড মিলারের সঙ্গে ইনিংসের হাল ধরেন ডি’কক। এই দুজনের মধ্যে চতুর্থ উইকেটের পার্টনারশিপে সেঞ্চুরিও হয়। ডেভিড মিলার ৪৭ বলে অপরাজিত ১০৬ রান করেন। মিলার তাঁর ইনিংসে মারেন ৮টি চার ও ৭টি ছক্কা। ডি’কক ৪৮ বলে ৬৯ রান করে অপরাজিত থাকেন। ডি’কক এবং মিলার ম্যাচটিকে শেষ ওভারে নিয়ে গেলেও শেষ ওভারে আফ্রিকার প্রয়োজন ছিল ৩৭ রান এবং মিলার শেষ ওভারে অক্ষর প্যাটেলের বিরুদ্ধে দুটি ছক্কায় নিজেরসেঞ্চুরি কমপ্লিট করেছিলেন। এই ওভারের শেষ বলে ছক্কা হাঁকান ডি’কক। শেষ ওভারে ২০ রান করে দক্ষিণ আফ্রিকা, ফলে ১৬ রানে হারতে হয় প্রোটিয়াদের।

আরও পড়ুন… IND vs SA ODI: অধিনায়ক ধাওয়ান, প্রথমবার স্কোয়াডে ডাক পেলেন রজত ও বাংলার মুকেশ

তবে এর আগে,দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে কেএল রাহুল এবং সূর্যকুমারের অর্ধশতকের সুবাদে ভারত ২০ ওভারে ২৩৭ রান করে। টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় দলের ওপেনাররা দারুণ শুরু করেছিলেন। রোহিত ও রাহুল প্রথম উইকেটে ৫৯ বলে ৯৬ রানের জুটি গড়েন। ৩৭ বলে ৪৩ রান করে আউট হন রোহিত। একই সময়ে,কেএল রাহুল ২৮ বলে ৫৭ রানের ইনিংস খেলেন। নিজের ইনিংসে ৫টি চার ও চারটি ছক্কা মারেন রাহুল।

রোহিত ও রাহুল আউট হওয়ার পর কোহলির সঙ্গে দ্রুত ইনিংস খেলেন সূর্যকুমার। ১৮ বলে ফিফটি পূর্ণ করেন তিনি। ২২ বলে ৬১ রান করে রানআউট হন সূর্য। তাঁর ইনিংসে তিনি মারেন ৫টি চার ও ৫টি ছক্কা। ২৮ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি। কোহলি ও সূর্যকুমার তৃতীয় উইকেটে ৪২ বলে ১০২ রানের জুটি গড়েন। শেষ ৭ বলে ১৭ রান করেন দীনেশ কার্তিক। চতুর্থ উইকেটে ১১ বলে ২৮ রান যোগ করেন কার্তিক ও কোহলি।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.