বাংলা নিউজ > ময়দান > T20-তে ভালো পারফরম্যান্স, ICC Ranking-এ বড় লাফ সূর্যকুমার এবং বেঙ্কটেশের

T20-তে ভালো পারফরম্যান্স, ICC Ranking-এ বড় লাফ সূর্যকুমার এবং বেঙ্কটেশের

বেঙ্কটেশ আইয়ার এবং সূর্যকুমার যাদব।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সূর্যকুমার যাদব ভারতের হয়ে সর্বোচ্চ রান করেন। আর দ্বিতীয় সর্বোচ্চ রান করেন বেঙ্কটেশ আইয়ার। দুই তারকার হাত ধরেই টি-টোয়ন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ হোয়াইটওয়াশ করে ভারত।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভালো পারফরম্যান্সের ফল হাতেনাতে পেল সূর্যকুমার যাদব এবং বেঙ্কটেশ আইয়ার। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিলেন এই দুই তারকা। ৩৫ থেকে একেবারে ২১ নম্বরে উঠে এলেন সূর্যকুমার। আর বেঙ্কটেশ আইয়ার ২০৩ থেকে এক লাফে ১১৫ নম্বরে জায়গা করে নিলেন।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সূর্যকুমার যাদব ভারতের হয়ে সর্বোচ্চ রান করেন। আর দ্বিতীয় সর্বোচ্চ রান করেন বেঙ্কটেশ আইয়ার। দুই তারকার হাত ধরেই টি-টোয়ন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ হোয়াইটওয়াশ করে ভারত।

এ দিকে ভারতের বিরুদ্ধে ব্যাট হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে একা লড়াই করে গিয়েছেন নিকোলাস পুরান। তিনি পাঁচ ধাপ উপরে উঠে ১৩ নম্বরে জায়গা করে নিয়েছেন। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার মধ্যে সম্প্রতি সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের জন্যও র‌্যাঙ্কিংয়ে কিছুটা পরিবর্তন এসেছে। অস্ট্রেলিয়ার অ্যাশটন অ্যাগার বোলারদের তালিকায় দশের মধ্যে উঠে এসেছেন। চার ধাপ উপরে উঠে তাঁর র‌্যাঙ্কিং এখন ৯।

টি-টোয়েন্টিতে মহেশ থেকশানের উত্থান তাঁর র‌্যাঙ্কিংয়েও প্রতিফলিত হয়েছে। তিনি ১২ ধাপ উপরে উঠে ১৭ নম্বরে জায়গা করে নিয়েছেন। কেরিয়ারের সর্বোচ্চ ৫৯২ রেটিং অর্জন করেছেন।

আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে ওমানের অধিনায়ক জিশান মাকসুদের পারফরম্যান্স তাঁকে অলরাউন্ডারদের তালিকায় প্রথম দশের মধ্যে জায়গা করে দিয়েছে। চার ধাপ উপরে উঠে তিনি ৬ নম্বরে জায়গা করে নিয়েছেন। 

টেস্ট র‍্যাঙ্কিংয়ে আবার নজর কেড়েছেন কাইল জেমিসন এবং টিম সাউদি। নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্টের পর জেমিসন এবং সাউদি একটি করে ধাপ উঠে যথাক্রমে ৩ এবং ৫ নম্বর স্থান দখল করেছেন। এবং ৮২৫ কেরিয়ারের সেরা রেটিং পেয়েছেন জেমিসন। ব্যাট ও বল হাতে ভালো পারফরম্যান্স করার সুবাদে নিল ওয়াগনার অলরাউন্ডারদের  র‍্যাঙ্কিংয়ে ১৩ নম্বরে উঠে এসেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল জগন্নাথ সরকারের উপরই আস্থা রাখল বিজেপি, রানাঘাটের প্রার্থী হয়েই পুজো দিলেন অনন্ত আম্বানির প্রি-ওয়েডিংয়ে যোগ দিতে পিএসএলের ম্যাচ খেলবেন না কায়রন পোলার্ড এলিট পর্যায়ের ফুটবলে নীল কার্ডের ব্যবহার না করার কথা নিশ্চিত করলেন ফিফা সভাপতি খুশিতে আত্মহারা! ‘চোখ তুলে দেখো না কে এসেছে…’, বিয়ের পর নাচলেন নতুন বউ শ্রীময়ী জোট সম্ভাবনা নিয়ে ‘গুজব’ রটাচ্ছে বিজেপি! অভিযোগ তুলে জল্পনায় জল ঢালল বিজেডি ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.