বাংলা নিউজ > ময়দান > ‘SKY সীমা নয়, SKY বেঞ্চমার্ক’, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ সেরা হয়ে আত্মবিশ্বাস ঝড়ছে সূর্যর গলায়
নিউজিল্যান্ডের বিরুদ্ধ আগ্রাসী ভঙ্গিমায় ব্যাটিং সূর্যকুমার যাদবের। ছবি- পিটিআই। (PTI)
নিউজিল্যান্ডের বিরুদ্ধ আগ্রাসী ভঙ্গিমায় ব্যাটিং সূর্যকুমার যাদবের। ছবি- পিটিআই। (PTI)

‘SKY সীমা নয়, SKY বেঞ্চমার্ক’, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ সেরা হয়ে আত্মবিশ্বাস ঝড়ছে সূর্যর গলায়

  • কিউয়িদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪০ বলে ৬২ রান করে ম্যাচের সেরা নির্বাচিত হন সূর্যকুমার যাদব।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ পাঁচ উইকেটে জিতে নিয়েছে ভারত। ৪০ বলে ৬২ রান করে ম্যাচের সেরা নির্বাচিত হন সূর্যকুমার যাদব। পুনরায় এক দুর্দান্ত ইনিংস খেলে নিজের জাত চিনিয়েছেন সূর্য। ম্যাচ জিতিয়ে মুম্বইজাত ব্যাটারের গলায় ঝড়ে পড়ছে আত্মবিশ্বাস। 

সূর্যকুমার যাদবকে শর্টে স্কাই বলেই ডাকা হয়। তাঁর এহেন পারফরম্যান্সের পর BCCI.tv-র হয়ে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে এক সাক্ষাৎকারে অশ্বিন প্রচলিত প্রবাদবাক্য ‘স্কাই ইজ দ্য লিমিট’ বললেও সূর্য তাঁকে একটু শুধরে দিয়ে জানান ‘স্কাই লিমিট নয়, স্কাইই বেঞ্চমার্ক।’ অর্থাৎ ভারতীয় দলে খেলার জন্য দুরন্ত পারফর্ম করাটাই কাম্য বলে বোঝাতে চান সূর্য। নিঃসন্দেহে তাঁর এই মন্তব্যের মধ্যে দিয়ে তাঁর আত্মবিশ্বাস প্রকাশ পায়।

তবে দারুণ ইনিংস খেললেও কিউয়ি বোলারদের তারিফ করতে দ্বিধা করেননি সূর্য। অশ্বিন তাঁকে ম্যাচে তাঁর পছন্দের কভার ড্রাইভ খেলেননি কেন জিজ্ঞেস করলে সূর্য বলেন, ‘ওরা আমার বিরুদ্ধে ভাল পরিকল্পনা করেছিল,তাই আমায় অন্য় সব শট খেলতে হয়। আমি জানতাম ওদের নতুন বলের বোলার বল করছে এবং মিচেল স্যান্টনারও খুবই ভাল বল করছিল। তাই নিজের সুযোগের জন্য অপেক্ষা করছিলাম। মাঠে আমি ও রোহিত মিলেই এই সিদ্ধান্ত নিই। এরপর লেগ স্পিনার বল করতে আসলে ও কয়েকটা খারাপ বল করে এবং আমরা তার সুযোগ নিই।’

তবে ম্যাচ ফিনিশ করতে ব্যর্থ হন সূর্য। মুম্বই ইন্ডিয়ান্স সতীর্থ ট্রেন্ট বোল্টের বলেই আউট হন তিনি। বোল্ট কী করবে তা যে সূর্য আগেভাগেই জানতেন সেই বিষয়টাও স্পষ্ট করে দেন অশ্বিন। মুম্বই সতীর্থদের বলে আউট হলেও হতাশ নন ভারতীয় তারকা। ‘আমি অবশ্যই ম্যাচ ফিনিশ করতে চেয়েছিলাম এবং তা না করতে পারায় হতাশও। আগেও ট্রেন্টকে অনেকবার খেলেছি এবং অনেকবারই এভাবে ও আমায় আউট করেছে। তাই হতাশ ঠিক বলব না। তবে দল ম্যাচ জেতায় খুশি।’ জানান সূর্য।

বন্ধ করুন