বাংলা নিউজ > ময়দান > রাহুলের চোট, WTC Final-এ স্ট্যান্ডবাই হিসেবে ঋদ্ধি নন, ডাক পেতে পারেন টেস্টের এক ইনিংস খেলা সূর্য

রাহুলের চোট, WTC Final-এ স্ট্যান্ডবাই হিসেবে ঋদ্ধি নন, ডাক পেতে পারেন টেস্টের এক ইনিংস খেলা সূর্য

সূর্যকুমার যাদব।

অজিদের বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফিতে একটি মাত্র টেস্ট খেলেছিলেন সূর্য। টেস্টের এক ইনিংস খেলে মাত্র ৮ রান করেছিলেন। আর তিনটি ওডিআই ইনিংসের তিনটিতেই শূন্য করেছিলেন। যে কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের স্কোয়াডে রাখা হয়নি তাঁকে। তবে স্ট্যান্ডবাই হিসেবে তাঁকে ডাকা হতে পারে।

খারাপ ফর্মের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন সূর্যকুমার যাদব। তবে কেএল রাহুলের চোটের পর এমন পরিস্থিতি যে, এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের স্কোয়াডে স্ট্যান্ডবাই হিসেবে ডাকা হতে পারে সূর্যকে। তিনি ৭ থেকে ১১ জুন ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আইসিসি ডব্লিউটিসি ফাইনালের জন্য স্ট্যান্ডবাই হিসেবে লন্ডনে উড়ে যেতে পারেন বলে দাবি করেছে টাইমস অফ ইন্ডিয়া।

বিসিসিআইয়ের একটি সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছে, ‘যদিও এখনও আনুষ্ঠানিক ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে সূর্যকে সম্প্রতি তাঁর যুক্তরাজ্যের ভিসা প্রস্তুত রাখতে বলা হয়েছে।’

কেএল রাহুলের চোটের পর মুম্বইয়ের মিডল অর্ডার ব্যাটসম্যান সূর্যকে স্ট্যান্ডবাই হিসেবে অন্তর্ভুক্ত করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। রাহুল ইতিমধ্যে পুরো আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। তাঁর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও মিস করার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন: ODI WC- ফাইনাল ছাড়া ভারত-পাক ম্যাচ পেতে পারে আমদাবাদ, ইডেনের ভাগ্যে কী জুটছে?

অজিদের বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফিতে একটি মাত্র টেস্ট খেলেছিলেন সূর্য। টেস্টের এক ইনিংস খেলে মাত্র ৮ রান করেছিলেন। আর তিনটি ওডিআই ইনিংসের তিনটিতেই শূন্য করেছিলেন। যে কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের স্কোয়াডে রাখা হয়নি তাঁকে। যদিও আইপিএলে নিজের পুরনো ফর্মে না থাকলেও স্কাই ১৮৪.১৩ স্ট্রাইক রেটে তিনটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন।

ব্যাটার সরফরাজ খান, রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, পেসার মুকেশ কুমার ও নভদীপ সাইনিকে ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য স্ট্যান্ডবাই হিসেবে বেছে নেওয়া হয়েছে। এ বার সূর্যের নামও শোনা যাচ্ছে।

আরও পড়ুন: WTC ফাইনাল খেলতে ২৩ মে ইংল্যান্ড উড়ে যাবে টিম ইন্ডিয়া- রিপোর্ট

আসলে শ্রেয়স আইয়ারের চোট এবং কেএস ভরতের লাগাতার ব্যর্থতার জেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাহুলের খেলার একটা বড় সম্ভাবনা ছিল। ঠিক যে কারণে রাহানেও দলেও ফিরেছেন। সেই পরিস্থিতিতে রাহুল (ইংল্যান্ডের পরিবেশে খেলার অভিজ্ঞতাও আছে তাঁর) যদি ছিটকে যান, তা হলে মাথায় হাত পড়বে রাহুল দ্রাবিড়দের।

প্রাক্তন ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী আবার রাহুল না খেলতে পারলে, তাঁর জায়গায় ঋদ্ধিমান সাহাকে দলে নেওয়া নিয়ে জোর সাওয়াল করেছেন। গুজরাট টাইটান্সের ঋদ্ধিমান সাহাকে তিনি অন্যতম সেরা উইকেটরক্ষক হিসেবে অভিহিত করেছেন। এবং ঋদ্ধির যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের স্কোয়াডে থাকা উচিত, সেই দাবিও করেছেন রবি শাস্ত্রী। রবি শাস্ত্রী স্পষ্ট ভাষায় বলেছেন, ‘ঋদ্ধি খুবই ভালো কিপার। পন্ত নেই, রাহুল ছিটকে গেলে, কেএস ভরতকে কভার করার জন্য ঋদ্ধিকে প্রয়োজন। কে এল রাহুল যদি চোটের জন্য খেলতে না পারেন, তবে কে হবেন উইকেটকিপার? ঋদ্ধিকে ডাকা উচিত।’

তবে প্রাক্তন কোচ ঋদ্ধিকে নিয়ে যতই সরব হোন না কেন, রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়ায় বাংলার কিপারের জায়গা নৈব নৈব চ। সে যতই ফর্মে না থাকা ব্যাটারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হোক, বিশ্বের অন্যতম সেরা কিপার থাকবেন ব্র্রাত্যের তালিকাতেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১-এ পা দিলেন কাজল-কন্যা নিসা, কেন তিনি এত জনপ্রিয় জানেন কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড ‘‌কংগ্রেস ভাল করে লড়াই করুক, পুরো মদত দেব’‌, মালদা থেকে বিশেষ বার্তা মমতার ইউপিএসসিতে স্বপ্ন পূরণ বাংলার ব্রততীর, সাদামাটা পরিবারের কন্যাই হবেন আইএএস নয়ন রহস্যের ট্রেলার দেখে হেসে খুন নেটপাড়া, বাবুদার ছবি নিয়ে বইছে মিমের বন্যা আসছে এপ্রিলের শেষ প্রদোষ ব্রত, সঠিক দিনক্ষণ,পুজোর শুভ সময় ও মাহাত্ম্য জেনে নিন ‘আগে গাছের আড়ালে..’, ভ্যানিটি ভ্যান নিয়ে তারকাদের মাতামাতি দেখে বিস্ফোরক ফারহা কুণালের মুন্সিয়ানায় মান ভাঙল মোনালিসার, ভোটের দায়িত্ব পেয়েই অনশন প্রত্যাহার মেয়ে বলে কলকাতার ছেলেকে ফোন, তুলে নেয় নগ্ন ভিডিয়ো, ৩৬ লাখের প্রতারণা, ধৃত যুবক রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Latest IPL News

কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.