বাংলা নিউজ > ময়দান > ICC T20 Rankings-এ ব্যাটারদের তালিকায় একে সূর্য, কোহলি-রোহিতদের খুঁজে পাওয়া কঠিন

ICC T20 Rankings-এ ব্যাটারদের তালিকায় একে সূর্য, কোহলি-রোহিতদের খুঁজে পাওয়া কঠিন

সূর্য রয়েছেন একে, কোহলি প্রথম দশেও জায়গা পাননি। 

এ দিকে ভারতের কেউ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সে ভাবে প্রভাব ফেলতে পারেননি। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে কুড়ির মধ্যে রয়েছেন একমাত্র বিরাট কোহলি। কেএল রাহুল যৌথ ভাবে ৩০ নম্বরে রয়েছেন। রোহিত শর্মা যৌথ ভাবে ৩২ নম্বরে রয়েছেন। ৩৪ নম্বরে রয়েছেন শুভমন গিল।

আইসিসি প্লেয়ার টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে নিজের শীর্ষ স্থান ধরে রাখলেন সূর্যকুমার যাদব। জাতীয় দলের হয়ে শেষের দিকে সূর্য ভালো ছন্দে ছিলেন না। আইপিএলের শুরু দিকেও খুব একটা ভালো ফর্মে পাওয়া যায়নি সূর্যকুমার যাদবকে। তিনি ধারাবাহিক ভাবে খেলতেই পারছেন না। তবে আইসিসি সদ্য যে র‌্যাঙ্কিং প্রকাশ করেছে, সেটা সূর্যকে অনুপ্রাণিত করতে পারে। প্রসঙ্গত, স্কাই ছাড়া টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ভারতের আর কেউ প্রথম দশের মধ্যে নেই।

নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান এবং পাকিস্তানের ইফতিখার আহমেদ রাওয়ালপিন্ডিতে তাদের পাঁচ ম্যাচের সিরিজ শেষে ক্যারিয়ারের সেরা অবস্থানে পৌঁছেছেন। চ্যাপম্যানের আগের সেরা র‍্যাঙ্কিং ছিল ২০১৮ সালের ফেব্রুয়ারীতে। সেই সময়ে তিনি ৫৪তম স্থানে জায়গা করে নিয়েছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচে ৪২ বলে ৭১ এবং আরও একটিতে ৫৭ বলে ১০৪ রান করেন। তিনি সিরিজে মোট ২৯০ করে রান সংগ্রহ করে ৪৮ ধাপ উপরে উঠে এসেছে। জায়গা করে নিয়েছেন ৩৫তম স্থানে।

আরও পড়ুন: রাত ১টা-২টোর সময়েও ও আমার সঙ্গে বোলিং অনুশীলন করেছে- নূরে মুগ্ধ তাঁর আইডল রশিদ

এ দিকে কিউয়িদের বিরুদ্ধে ফাইনাল টি-টোয়েন্টি ম্যাচে ৩৬ রান করা ইফতিখার ছয় ধাপ উপরে উঠে যৌথ ভাবে ৩৮ নম্বরে জায়গা করে নিয়েছেন। ইফতিখারের আগের সেরাটি ছিল গত বছরের নভেম্বরে। সেই সময়ে তিনি ৪৩তম স্থানে জায়গা পেয়েছিলেন। আর টি-টোয়েন্টি দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে দুই পাক ওপেনার মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম।

সিরিজের পর টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে অন্যরা যারা উপরে উঠলেন, তাঁরা হলেন নিউজিল্যান্ডের খেলোয়াড় চাদ বোয়েস (ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ৮২ ধাপ উপরে উঠে ১১৮তম স্থানে জায়গা পেয়েছেন) এবং ইশ সোধি (বোলিং র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ উপরে উঠে ১৪তম স্থানে জায়গা করে নিয়েছেন) এবং পাকিস্তানের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম তিনটি বিভাগেই উপরে উঠেছেন।

আরও পড়ুন: আজকের ম্যাচের পর প্রায় ১ মাস ঘরের মাঠে খেলা নেই বিরাটদের, কারণটা জানেন?

ফাইনাল ম্যাচে ৩১ রান করার পর ব্যাটসম্যানদের তালিকায় ইমাদ ১৫ ধাপ উপরে উঠে ১২৭ নম্বরে জায়গা করে নিয়েছেন। আর ১৯ রানে ৩ উইকেট এবং ২১ রানে ২ উইকেটের হাত ধরে বোলিং র‍্যাঙ্কিংয়ে ১২০ ধাপ উপরে উঠে ৯৩তম স্থানে জায়গা পেয়েছেন। অলরাউন্ডারদের তালিকায় তিনি ৪৪ধাপ উপরে উঠে এসেছেন। আপাতত তিনি ২৪তম স্থানে রয়েছেন।

এ দিকে ভারতের কেউ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সে ভাবে প্রভাব ফেলতে পারেননি। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে কুড়ির মধ্যে রয়েছেন একমাত্র বিরাট কোহলি। কেএল রাহুল যৌথ ভাবে ৩০ নম্বরে রয়েছেন। রোহিত শর্মা যৌথ ভাবে ৩২ নম্বরে রয়েছেন। ৩৪ নম্বরে রয়েছেন শুভমন গিল।

বোলারদের তালিকায় প্রথম দশে ভারতের কেউ নেই। শীর্ষে রয়েছেন রশিদ খান। অলরাউন্ডারদের তালিকায় হার্দিক পাণ্ডিয়া রয়েছেন দুইয়ে। এর বাইরে ভারতের আর কোনও ক্রিকেটার প্রথম কুড়ির মধ্যে নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২৩ এপ্রিল চৈত্র পূর্ণিমা, ভুল করেও করবেন না এই কাজ, নাহলে আসতে পারে দুর্ভাগ্য বিহারে বড় ধাক্কা এনডিএ-র, একমাত্র মুসলিম সাংসদ যোগ দিলেন লালুর দলে যে চা পাতা কিনছেন, তাতে ভেজাল নেই তো? বিশ্বাস করে ঠকবেন না, যাচাই করে নিন BFF অয়নের সঙ্গে লেন্সবন্দি রণবীর, 'রামায়ণ'-এর জন্য ধরা দিলেন একেবারে ক্লিন শেভে ভারতের এই রাজ্যে নাকি নেই একটিও সাপ! জানতেন কি এই তথ্যটি কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক বৃহস্পতির রাশি পরিবর্তন ৪ রাশির জীবনে আনছে অপরিসীম সুখ, বাড়বে আয় ও সম্মান সোমবারের কাজের চাপ কমাতে চান? একটু হাসুন তাহলে, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের SSC মামলায় সব নিয়োগ বাতিল হাই কোর্টের, ২৫ হাজার ৭৫৩ জনকে ফেরাতে হবে বেতন

Latest IPL News

কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.