বাংলা নিউজ > ময়দান > ODI-এ ভারতের দ্বিতীয় ‘বুড়ো’ ক্রিকেটার হিসেবে অভিষেকে রেকর্ড সূর্যকুমারের
একদিনের ক্রিকেটে অভিষেক হল ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের।
একদিনের ক্রিকেটে অভিষেক হল ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের।

ODI-এ ভারতের দ্বিতীয় ‘বুড়ো’ ক্রিকেটার হিসেবে অভিষেকে রেকর্ড সূর্যকুমারের

  • ৪০ বছরের মধ্যে ভারতের জার্সিতে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি বয়সে অভিষেক হয়েছিল সমীর দিঘের। তাঁর ৩১ বছর বয়সে অভিষেক হয়েছিল। আবার ৩০ বছর ৩০৭ দিন বয়সে একদিনের ক্রিকেটে অভিষেক হল সূর্যকুমার যাদবের।

একেই বলে ‘বুড়ো হাড়ের ভেলকি’। ৩০ বছর ৩০৭ দিন বয়সে একদিনের ক্রিকেটে অভিষেক হল সূর্যকুমার যাদবের। একদিনের ক্রিকেটে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে সবচেয়ে বেশি বয়সে অভিষেক হল সূর্যকুমার যাদবের।

এর আগে ৪০ বছরের মধ্যে ভারতের জার্সিতে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি বয়সে অভিষেক হয়েছিল সমীর দিঘের। তাঁর ৩১ বছর বয়সে অভিষেক হয়েছিল। ২০০০ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে। সমীর দীঘে ছিলেন উইকেট-কিপার ব্যাটসম্যান। তাঁর পরেই সূর্যকুমার যাদবের সবচেয়ে বেশি বয়সে একদিনের ক্রিকেটে অভিষেক হল।

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে একদিনের ক্রিকেটে অভিষেক হয় সূর্যকুমারের। এই সিরিজে নিজেকে নিংড়ে দিতে মরিয়া হয়ে রয়েছেন সূর্যকুমার। কারণ এই সুযোগ একবার হাতছাড়া হয়ে গেলে, দ্বিতীয় বার তিনি আর সুযোগ নাও পেতে পারেন। সূর্যকুমারের সঙ্গে এ দিন একদিনের ক্রিকেটে অভিষেক হল উইকেটকিপার ব্যাটসম্যান ইশান কিষাণেরও। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে তাঁর জন্মদিনের দিনই একদিনের ক্রিকেটে অভিষেক হল ইশানের।

এর আগে একই সঙ্গে জাতীয় দলের হয়ে টি-২০ ক্রিকেটেও অভিষেক হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা ইশান কিষাণ ও সূর্যকুমার যাদব। শ্রীলঙ্কার বিরুদ্ধে বহু প্রতীক্ষিত সিরিজ রবিবার থেকে শুরু হল। শ্রীলঙ্কা দলে করোনা হানা দেওয়ার কারণে সিরিজ পিছিয়ে যায়।

বন্ধ করুন