বাংলা নিউজ > ময়দান > অবাক কাণ্ড! সূর্যকুমারের সেরা IPL একাদশ টিম থেকে বাদ ধোনি
মহেন্দ্র সিং ধোনি এবং সূর্যকুমার যাদব।
মহেন্দ্র সিং ধোনি এবং সূর্যকুমার যাদব।

অবাক কাণ্ড! সূর্যকুমারের সেরা IPL একাদশ টিম থেকে বাদ ধোনি

  • সূর্যকুমার যাদবের প্রথম একাদশে জায়গা পাননি আইপিএলের সফলতম কিপার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর পরিবর্তে উইকেটরক্ষক হিসেবে সূর্যকুমার তাঁর দলে জোস বাটলারকে রেখেছেন।

আইপিএলের ইতিহাসে মহেন্দ্র সিং ধোনির জায়গাটা একেবারেই আলাদা। শুধু চেন্নাই সুপার কিংসকে সাফল্য দেওয়ার জন্য নয়। আইপিএলের ইতিহাসে অধিনায়ক, উইকেটকিপার এবং ফিনিশার, সব মিলিয়ে ধোনির সঙ্গে বাকিদের তুল্যমূল্য বিচার করলে বোধহয়, এই মুহূর্তে তাঁর কেউ ধারে কাছে কেউ আসবে না। তবু সকলকে কিছু হতবাক করেই সূর্যকুমারের বাছাই করা আইপিএলের সেরা একাদশ টিমে জায়গা পেলেন না সিএসকে অধিনায়ক।

সম্প্রতি একটি অনুষ্ঠানে নিজের সেরা আইপিএল একাদশ বেছে নিতে বলা হয়েছিল সূর্যকুমার যাদবকে। সেই টিম বাছার আগে অবশ্য সূর্যকুমার দু'টি শর্ত দেওয়া হয়েছিল। এক) মুম্বই ইন্ডিয়ান্স থেকে চার জনের বেশি প্লেয়ার রাখা যাবে না। দুই) নিজেকে দলে রেখেই প্রথম একাদশ তৈরি করতে হবে সূর্যকুমারকে। সেই শর্ত মেনে টিম করার পর দেখা যায়, তাঁর প্রথম একাদশে জায়গা পাননি আইপিএলের সফলতম কিপার অধিনায়ক। তাঁর পরিবর্তে উইকেটরক্ষক হিসেবে সূর্যকুমার তাঁর দলে জোস বাটলারকে রেখেছেন। সূর্যকুমারের দলে ধোনির নাম না থাকায় হতাশ হয়েছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। সিএসকে অধিনায়কের ভক্তরা আবার এই নিয়ে তীব্র কটাক্ষও করেছেন সূর্যকে। 

সূর্যকুমার তাঁর প্রথম একাদশে ওপেনার হিসেবে বেছে নিয়েছেন জোস বাটলার এবং মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মাকে। তিনে রেখেছেন ভারত এবং আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলিকে। চারে তিনি নিজেকে রেখেছেন। পাঁচে জায়গা পেয়েছেন এবি ডিভিলিয়ার্স। অলরাউন্ডার হিসেবে তাঁর পছন্দ মুম্বইয়ের হার্দিক পাণ্ডিয়া। এ ছাড়াও কেকেআর-এর আন্দ্রে রাসেল এবং চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাদেজা রয়েছেন তাঁর দলে। বাকি তিন বোলার হলেন রশিদ খান, জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামি।

বন্ধ করুন