বাংলা নিউজ > ময়দান > রণতুঙ্গার বক্তব্যকে একেবারেই পাত্তা দিচ্ছে না রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া
রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া।
রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া।

রণতুঙ্গার বক্তব্যকে একেবারেই পাত্তা দিচ্ছে না রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া

  • ১৩ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলতে নামছেন রাহুল দ্রাবিড়, শিখর ধাওয়ানের ভারত। তিনটি করে একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে তাদের।

শিখর ধাওয়ানদের দ্বিতীয় সারির প্লেয়ার বলে কার্যত তাঁদের অপমান করেছেন শ্রীলঙ্কার ১৯৯৬ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক অর্জুনা রণতুঙ্গা। এই নিয়ে বিতর্কের ঝড় বয়ে চলেছে। তবে অর্জুনা রণতুঙ্গার কথাকে বিশেষ গুরুত্ব দিচ্ছে না রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া। এমনটাই দাবি সূর্যকুমার যাদবের।

রণতুঙ্গা বলেছিলেন, ‘এটি ভারতের দ্বিতীয় সারির দল। আর এই দলের সঙ্গে খেলে আমরা আমাদের নিজেদের দেশের ক্রিকেটকে লজ্জিত করছি। এটা খুবই দুর্ভাগ্যজনক যে, শুধুমাত্র টেলিভিশন স্বত্ব বেচে কিছু ডলার আয় করা যাবে বলে, আমাদের ক্রিকেট বোর্ড এই সিরিজের জন্য রাজি হয়ে গিয়েছে। এর চেয়ে বড় লজ্জা আর কিছুই হতে পারে না।’ এই কথাগুলির মাধ্যমে শিখর ধাওয়ানদেরই তুচ্ছতাচ্ছিল্য করেন রণতুঙ্গা। 

এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে সূর্যকুমার যাদব বলেন, ‘আমরা এই প্রসঙ্গে কোনও কথা বলতেই চাই না। সকলেই নিজেদের ফোকাস ঠিক রেখেছে। প্র্যাক্টিস সেশন, গতকালের (সোমবার) ম্যাচ, পুরোটাই পরিকল্পনা অনুযায়ীই চলছে। আমরা ওই বক্তব্য (ভারতকে দ্বিতীয় সারির দল বলা নিয়ে রণতুঙ্গার বক্তব্য) নিয়ে একেবারেই ভাবছি না। আমরা এখানে এসেছে আনন্দ করে সিরিজ খেলতে এবং সেই সঙ্গে অনেক পজিটিভ ভাবনাকে সঙ্গী করে এখান থেকে ফিরে যেতে চাই।’

১৩ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলতে নামছেন রাহুল দ্রাবিড়, শিখর ধাওয়ানের ভারত। তিনটি করে একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে তাদের। সেই সিরিজে কি সূর্যকুমার যাদবরা অর্জুনা রণতুঙ্গার অপমানের জবাব দিতে পারেন কিনা, সেটাই দেখার!

বন্ধ করুন