বাংলা নিউজ > ময়দান > কেনই বা ডেকে নেওয়া হল ইংল্যান্ড সফরে, কেনই বা বাদ দেওয়া হল টেস্ট স্কোয়াড থেকে, সূর্যকুমারকে নিয়ে ছেলেখেলা নির্বাচকদের!
সূর্যকুমার যাদব। ছবি- টুইটার।
সূর্যকুমার যাদব। ছবি- টুইটার।

কেনই বা ডেকে নেওয়া হল ইংল্যান্ড সফরে, কেনই বা বাদ দেওয়া হল টেস্ট স্কোয়াড থেকে, সূর্যকুমারকে নিয়ে ছেলেখেলা নির্বাচকদের!

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে জায়গা হয়নি সূর্যকুমার যাদবের।

জাতীয় নির্বাচকরা যখনই কোনও টুর্নামেন্ট বা দ্বি-পাক্ষিক সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেছেন, বিতর্ক সৃষ্টি হয়নি, এমনটা খুব কমই দেখা গিয়েছে। এমনকি বিশ্বকাপের দল ঘোষণার পরেও নির্বাচিত স্কোয়াড নিয়ে প্রশ্ন ওঠে বিস্তর। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ও টেস্টে সিরিজের স্কোয়াড ঘোষিত হওয়ার পরেও তেমনই কিছু প্রশ্ন উত্থাপিত হচ্ছে।

টি-২০ সিরিজের দলে বেশ কয়েকজন সিনিয়র তারকাকে বিশ্রাম দেওয়ার সুযোগে বেঙ্কটেশ আইয়ার, হার্ষাল প্যাটেলের মতো নতুন ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন। তবে সঞ্জু স্যামসনের দলে না থাকা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এবার টেস্ট স্কোয়াডে হনুমা বিহারী না থাকায় অনুরাগীরা সোশ্যাল মিডিয়ায় আওয়াজ তোলেন।

তার ফাঁকেই উঁকি দিচ্ছে আরও একটি প্রসঙ্গ। সূর্যকুমার যাদবকে কেনই বা দলে নেওয়া হল এবং কেনই বা টেস্ট স্কোয়াড থেকে বাদ দেওয়া হল, তার সদুত্তর খুঁজছেন কেউ কেউ।

আসলে গত ইংল্যান্ড সফরের মাঝেই পৃথ্বী শ ও সূর্যকুমার যাদবকে ডেকে পাঠানো হয়েছিল টিম ম্যানেজমেন্টের তরফে। জাতীয় নির্বাচকদের সম্মতি পেয়ে দুই তারকা শ্রীলঙ্কা সফর থেকে সরাসরি যোগ দিয়েছিলেন ইংল্যান্ডে টেস্টে স্কোয়াডের সঙ্গে। রিজার্ভ ক্রিকেটার হিসেবে নয়, বরং মূল টেস্ট স্কোয়াডেই নাম ছিল সূর্যকুমারের। তিনি একটিও ম্যাচে মাঠে নামার সুযোগ না পাওয়া সত্ত্বেও এবার বাদ পড়লেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম টেস্ট সিরিজের দল থেকে।

ভারতের টেস্ট স্কোয়াড: অজিঙ্কা রাহানে (ক্যাপ্টেন), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা (ভাইস ক্যাপ্টেন), শুভমন গিল, শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ ও প্রসিধ কৃষ্ণা। (বিরাট কোহলি দ্বিতীয় টেস্টে মাঠে নামবেন এবং তিনি দলকে নেতৃত্ব দেবেন)।

বন্ধ করুন