বাংলা নিউজ > ময়দান > ম্যাচ চলাকালীন কার্তিকের জন্য সূর্যকুমারের বিশেষ পরামর্শ! দেখুন কী হল তারপর

ম্যাচ চলাকালীন কার্তিকের জন্য সূর্যকুমারের বিশেষ পরামর্শ! দেখুন কী হল তারপর

দীনেশ কার্তিকের জন্য সূর্যকুমার যাদবের বিশেষ পরামর্শ (ছবি-গেটি ইমেজ)

এদিনের ম্যাচে যে বিষয়টি ক্রিকেট ভক্তদের দৃষ্টি আকর্ষণ করেছিল তা হল কার্তিককে অন্য প্রান্ত থেকে পরামর্শ দিয়েছিলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার পেসার কেন রিচার্ডসন তাকে কী বল করতে পারেন তা ভবিষ্যদ্বাণী করেছিলেন সূর্যকুমার যাদব। স্টাম্পের মাইকের কাছে সূর্যকুমার যাদবের কথা গুলো ধরা পড়ে গিয়েছিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের সূচনা করেছে ভারত। এদিন টিম ইন্ডিয়াকে প্রথমে ব্যাট করতে বলা হয়েছিল।দলের ওপেনার কেএল রাহুল ও সূর্যকুমার যাদবের অর্ধশতকের সৌজন্যে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় স্কোর তুলেছিল। অস্ট্রেলিয়ার নির্ধারিত ২০ ওভারে ১৮৬/৭ রান তুলে ছিল ভারত। জবাবে অস্ট্রেলিয়া অধিনায়কের সর্বোচ্চ ৭৬ রানের উপর ভর করে অস্ট্রেলিয়া স্কোর বোর্ডে ১৮০ রানই তুলতে সক্ষম হয়। শেষ ওভারে অস্ট্রেলিয়ার জিততে দরকার ছিল ১১ রান। এদিন সকলকে অবাক করে দিয়েছিলেন ভারতীয় পেসার মহম্মদ শামি, তিনি শেষ ওভারে বল করতে এসে তিনটি উইকেট তুলে নেন এবং ভারতের জয় নিশ্চিত করেন। এই ম্যাচে ছয় রানে জিতে যাত্রা শুরু করে টিম ইন্ডিয়া।

সূর্যকুমার যাদব এবং কেএল রাহুল ছাড়া আর কেউই বড় রান করতে পারেনি বলে ভারতের ব্যাটিং আরও কিছুটা কাঙ্ক্ষিত ছিল। রোহিত ভীতু ১৫ রান করে আউট হন, আর হার্দিক পান্ডিয়া পাঁচ বলে ২ রান করে হতাশ করেন। টিম ইন্ডিয়া আবারও ‘ফিনিশার’ দীনেশ কার্তিককে ঋষভ পন্তের চেয়ে বেশি পছন্দ করা হয়েছে। এদিন ম্যাচে নেমে ১৪ বলে ২০ রানের ক্যামিও খেলেছিলেন দীনেশ কার্তিক। যার মধ্যে অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাশটন অ্যাগারের বলে একটি চার এবং একটি বড় ছক্কা মেরে ছিলেন ভারতের উইকেটরক্ষক।

আরও পড়ুন… আম্পায়ারদের জন্য সুস্থ থাকার টিপস, CAB-তে বসল অভিনব স্বাস্থ্য সচেতনতার কর্মশালা

এদিনের ম্যাচে যে বিষয়টি ক্রিকেট ভক্তদের দৃষ্টি আকর্ষণ করেছিল তা হল কার্তিককে অন্য প্রান্ত থেকে পরামর্শ দিয়েছিলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার পেসার কেন রিচার্ডসন তাকে কী বল করতে পারেন তা ভবিষ্যদ্বাণী করেছিলেন সূর্যকুমার যাদব। স্টাম্পের মাইকের কাছে সূর্যকুমার যাদবের কথা গুলো ধরা পড়ে গিয়েছিল। দীনেশ কার্তিকের উদ্দেশ্যে সূর্যকুমার যাদব বলেন,‘পয়েন্ট কে পিছে দালেগা মেরা আইসা লাগতা হ্যায়।’ অর্থাৎ সূর্য বলেন,‘আমার মনে হচ্ছে সে পয়েন্টের পিছনে বল করতে পারে।’

কিন্তু তিনি এটা বলার সঙ্গে সঙ্গেই ডিপ পয়েন্ট থেকে ফিল্ডার বৃত্তের ভিতরে চলে আসে এবং মিড উইকেটে থাকা ফিল্ডারকে পিছনে সরিয়ে দেওয়া হয়। পরের ডেলিভারিতে, কার্তিক তার ক্রিজের গভীরে গিয়েছিলেন এবং অফ-স্টাম্পের বাইরে একটি ফুলার ডেলিভারিতে বল মারার চেষ্টা করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত এর ফলে ডিপ মিড উইকেট থেকে দৌড়ে গ্লেন ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দিয়ে আউট হন ভারতের উইকেটরক্ষক ব্যাটার।

আরও পড়ুন… অজি ম্যাচের শেষে একা নেটে ব্যাটিং করে ঘাম ঝরালেন! বিশ্বকাপ জিততে বদ্ধপরিকর কোহলি

দীনেশ কার্তিক আউট হওয়ার পর সূর্যকুমার যাদব ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু তার পরের ওভারে রিচার্ডসনের হাতে ধরা পড়েন এবং কট অ্যান্ড বোল্ড হন। আর অশ্বিন এসে তাঁর প্রথম বলে ছক্কা হাঁকান এবং ইনিংসের শেষ ডেলিভারিতে ভারতকে ১৮৭ রানে নিয়ে যায়। ভারত নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরুর আগে একই ভেন্যুতে ১৯ অক্টোবর বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের দ্বিতীয় আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে। চার দিন পর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর?

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.